Wednesday, August 28

ময়মনসিংহে হাত বাড়ালেই ইয়াবা

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁও পৌরশহরের সর্বত্র চলছে মাদকের রমরমা বানিজ্য। এখন হাত বাড়ালেই ইয়াবাসহ ফেনসিডিল, মদ, গাঁজা, হেরোইন, প্যাথেডিন পাওয়া যাচ্ছে সর্বত্র। নেশায় আসক্ত হয়ে যুবসমাজ বিপদগামী হচ্ছে, বাড়ছে অপরাধ। মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ময়মনসিংহ অফিসের নিস্কৃয়িতার কারনে এর প্রসারতা দিন দিন বাড়ছে বলে অভিযোগ। 
বিভিন্ন সূত্রে জানা গেছে, পৌরশহরের রেলষ্টেশন, বুধিয়ামার্কেট, ষ্টেশন রোড়ের জালাল মিয়ার বাড়ির পার্শ্বে, সাহাবাড়ির পুকুরপাড়, পন্ডিতপাড়া পুকুরপাড়, মেক্সীষ্ট্যান্ড, কাঁচারী রোড়, ৩নং ওয়ার্ডের হারুন কাজী টাওয়ার এলাকা, শিবগঞ্জরোড় বাসষ্ট্যান্ড, শিবগঞ্জ রোড় ১নং গলি  শামীমের বাড়ী, হাসপাতাল রোড়ের ওয়াপদা পরিত্যক্ত ভবন, সেবা সংঘের পিছনে, মহিলা কলেজ রোড়, কোর্ট ভবন এলাকা, ইমামবাড়ী শ্মশান ঘাট, সালটিয়া একিনের বাড়ী, চরজন্মজয় পাগলা ভিটা, চর শিলাসী কড়ইতলা, ৬নং ওয়ার্ডের তেতুঁল তলা, পিডব্লিডি বাংলোর সামনে রেলপাড়, কাঁচারী রেলক্রসিং সহ কমপক্ষে ৩০টি স্পটে অবাদে ইয়াবা সহ অন্যান্য মাদক বেচাকেনা হয়। সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, ‘শ’ আদ্যক্ষর যুক্ত নামের ৩জন ইয়াবা সুন্দরীদের নিয়ন্ত্রনে এই ৩০টি স্পট। প্রশাসনের কর্তাব্যক্তিদের নিয়মিত মাসোহারা দেওয়ার পাশাপাশি এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও রাজনৈতিক দলের তথাকথিত কর্মীদের দিয়ে স্পটগুলো নিয়ন্ত্রন করে এরা। তবে বিক্রেতারা সবাই ভাড়াটে এদের মধ্যে কিশোর বয়সী ছেলেদের পাশাপাশি নারী ও শিশুও রয়েছে। 
পৌরশহরের পশুহাসপাতাল রোড়ের ক্ষুদ্র ব্যবসায়ী ও কৃষক রিয়াজ উদ্দিন এবং রাজিয়া বেগম দম্পত্তির একমাত্র ছেলে মোঃ মোস্তফা স্কুলের গন্ডি পেরিয়ে কলেজে ভর্তি হওয়ার পর থেকেই বন্ধুবান্ধবের পাল্লায় পড়ে মাদকাসক্ত হয়ে পড়ে এবং অতিরিক্ত মাদক সেবনের কারনে এক সময় মৃত্যুর কোলে ঢলে পড়ে। শিলাসী এলাকার আত্যস ফকিরের ছেলে সম্ভবনাময় ফুটবল খেলোয়ার মোস্তফা ফকির (২৮), মাদকের নেশায় মানসিক ভারসাম্য হারিয়ে এখন পথে পথে ঘুরছে। কলেজ রোড় এলাকার সমেদ মিয়ার ছেলে হাসেম অত্যাধিক মাদকাসক্ত হয়ে বদ্ধ উম্মাদ হয়ে ৪ বছর পূর্বে বাড়ি থেকে ‘নিখোঁজ’ হয়েছে। সাম্প্রতিক সময়ে পৌরশহরের ধন্যাঢ্য ও বনেদি পরিবারের কমপক্ষে ১৪/১৫জন কিশোর সন্তান মাদকাসক্ত হয়ে ছিনতাই কাজে জড়িত হয়ে পরে এবং বেশ কয়েকজন ছিনতাইকালে জনতার হাতে ধরাও পরে। পৌরশহরের এ রকম শত শত স্কুলপড়–য়া উঠতি বয়সের তরুণরা আজ ইয়াবাসহ সর্বনাশা মাদকে আসক্ত হয়ে তাদের সমস্ত সম্ভাবনা নষ্ট করে দিচ্ছে। 
এ ব্যাপারে ময়মনসিংহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইনেন্সপেক্টর তাজুল মাসোহারা নেওয়ার কথা অস্বীকার করে বলেন, শ্যামলী, শেফালী সহ অনেক মাদক ব্যবসায়ীকে ইয়াবা সহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী গ্রেফতার করে জেলে প্রেরণ করলেও জামিনে এসে আবার এরা মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। এছাড়া যখন আমরা খবর পাই, সাথে সাথেই গফরগাঁওয়ে অভিযান চালাই। 
এ ব্যাপারে পৌরমেয়র অ্যাডভোকেট কায়সার আহমেদ বলেন, পৌরশহরে ইয়াবা সেবীদের উৎপাত বেড়েছে, অল্প বয়সীরা নানা অপরাধ মূলক কাজে জড়িয়ে পড়ছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম নষ্ট হয়ে যাচ্ছে। পৌরসভার পক্ষ থেকে মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে বার বার অনুরোধ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল বারী বলেন, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চলছে।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়