Tuesday, July 30

'আওয়ামী লীগে বিদ্রোহী শক্তির আবির্ভাব ঘটতে পারে'

আওয়ামী লীগে বিদ্রোহী শক্তির আবির্ভাবের ইঙ্গীত দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত ‘দেশে বিদ্যমান রাজনৈতিক সঙ্কট ও উত্তরণের উপায়' শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ সন্দেহ প্রকাশ করেন।
কাজী জাফর বলেন, "সরকারের শেষ সময়ে শাষক দলে এমন পরিস্থিতি সৃষ্টি হতে পারে, যেখানে একটি বিদ্রোহী শক্তি আবির্ভাব ঘটবে। তারা প্রধানমন্ত্রীকে বলবে, আপনি হঠকারিতা করলে আপনার অস্তিত্ব বিলীন হবে না কিন্তু দল ও আমাদের অস্তিত্ব বিলীন হতে পারে।"
আগামীতে জয় রংপুর থেকে নির্বাচন করবেন এমন তথ্য উল্লেখ করে তিনি বলেন, "ঐ আসনটি জাতীয় পার্টির আসন। জাতীয় পার্টি মহাজোটে অর্ন্তভূক্ত হওয়ায় শেখ হাসিনাকে তা ছেড়ে দেয়া হয়েছিলো।"
জয়ের বক্তব্যের বিষয়ে কাজী জাফর বলেন, "জয়ের বক্তব্য কিছুটা ভুল হয়েছে। জয়ের বক্তব্যে নীল নকশা আছে। আগামী নির্বাচনে সুনিশ্চিত আওয়ামী লীগের জয় হবে তা ষড়যন্ত্রমূলক।"
আগামীতে নির্বাচনের সম্ভবনা ক্ষীণ উল্লেখ করে কাজী জাফর বলেন, "আগামী দিনে বাংলাদেশের রাজনীতিতে যে সংঘাত ও বিক্ষুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হবে তা ভারতেও পরিব্যপ্ত হয়ে পরতে পারে।"
প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, "এটা অত্যন্ত দূর্ভাগ্যজনক যে প্রধানমন্ত্রী সংসদে দাড়িয়ে বলেন, তত্ত্বাবধায়ক চাইলে আগামী দশ বছরে নির্বাচন হবে না। আমি অবাক হই সমস্ত ক্ষমতা যার হাতে তিনি কি করে এ কথা বলতে পারেন।"
প্রধানমন্ত্রীর এ বক্তব্যকে নির্বুদ্ধিতা আখ্যা দিয়ে তিনি আরও বলেন, "প্রধানমন্ত্রীর দায়িত্ব হচ্ছে আমাদেরকে ভয় মুক্ত করা কিন্তু তিনি আমাদের ভয় দেখাচ্ছেন। এটা প্রধানমন্ত্রীর ইচ্ছা কিনা?"
এ সময় এ ষড়যন্ত্রে প্রধানমন্ত্রী জড়িত থাকতে পারেন বলে মন্তব্য করেন তিনি।--পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়