Saturday, September 9

কানাইঘাটে রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প


নিজস্ব প্রতিবেদক:

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের উদ্যোগে কানাইঘাটে ফ্রি ডায়াবেটিস ও চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার ( ৯ সেপ্টেম্বর)  সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কানাইঘাট সদর ইউনিয়নের চটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। এতে এলাকার ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে ডায়াবেটিকস্ ও চক্ষু পরীক্ষা করার পাশাপাশি ঔষধ ও চশমা বিতরণ করা হয়। 

সিলেট ডায়াবেটিস সমিতি ও জালালাবাদ চক্ষু হাসপাতালের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান করেন। 

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের প্রেসিডেন্ট কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ফ্রি মেডিকেল ক্যাম্প শুরুর পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য দেন, রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের পিপি সিদ্দিকুর রহমান, নজরুল ইসলাম, আব্দুল মুকিত, রুহুল আলম, বিকাশ কান্তি দাস, মুজাক্কির হোসেন কামালী। উপস্থিত ছিলেন, রোটারিয়ান আব্দুর রহমান, রোটারিয়ান আহমদ রশিদ চৌধুরী, রোটারিয়ান এমদাদ হোসেন, রোটারিয়ান শিশির রঞ্জন সরকার, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সহ সম্পাদক মুমিন রশিদ, চটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধিবৃন্দ।
সংগঠনের প্রেসিডেন্ট ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ বলেন, রোটারিয়ানরা সারা পৃথিবীতে আর্তমানবতার সেবায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রাল বিভিন্ন সময়ে গরীব ও খেটে খাওয়া মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সিলেটের বিভিন্ন এলাকায় ফ্রি-মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান, ঔষধ বিতরণ এবং দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে থেকে সাহায্যের হাত প্রসারিত করার পাশাপাশি সকল মানবিক কাজে অংশগ্রহন করে আসছে। কানাইঘাটে বিভিন্ন সময়ে অনেককে নানা ভাবে সহযোগিতা করা হয়েছে, ভবিষ্যতেও এ ধরনের মানবিক ও সেবা মূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান। 

স্থানীয় এলাকাবাসী এ ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে মহতি উদ্যোগ গ্রহণ করায় রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের সকল রোটারিয়ানদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়