Saturday, April 8

সিলেট-৫ আসনে নৌকার প্রার্থী হতে চান যুক্তরাজ্য প্রবাসী সাবেক ছাত্রনেতা রশিদ আহমদ


নিজাম উদ্দিন  :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসন থেকে নির্বাচন করতে চান কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা উপমহাদেশের প্রখ্যাত আলেমেদ্বীন প্রয়াত আল্লামা মুশাহিদ বায়মপুরীর সুযোগ্য সন্তান মোহাম্মদ রশিদ আহমদ। 

যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত সেখানে বসবাসরত কানাইঘাটবাসীর প্রিয় সংগঠন  ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক সাবেক তুখোড় ছাত্রনেতা রশিদ আহমদ সুদূর প্রবাসে থেকে সব-সময় এবং মাঝেমধ্যে এলাকায় এসে দীর্ঘদিন থেকে কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী, সামাজিক পেশাজীবি সংগঠনের পাশাপাশি আলেম-উলামা সহ সর্বস্তরের মানুষের খোঁজখবর নিচ্ছেন। নিজ জন্মভূমি কানাইঘাটের মানুষের সুখে-দুঃখে রশিদ আহমদ সামাজিক প্লাটফর্ম থেকে সেবা মূলক কাজ করে যাচ্ছেন ও সব-সময় খোঁজ-খবর নিচ্ছেন দলের নেতাকর্মীদের। কানাইঘাটের তৃণমূলের নেতাকর্মীরা দীর্ঘদিন থেকে যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা সর্বমহলে পরিচিতমুখ রশিদ আহমদকে সিলেট-৫ আসন থেকে নৌকার মনোনয়ন চাওয়ার জন্য জোরালো দাবী জানিয়ে আসছিলেন। 

সম্প্রতি সাবেক ছাত্রনেতা রশিদ আহমদ যুক্তরাজ্য থেকে দেশে এসে সর্বস্তরের নেতাকর্মীদের খোঁজ-খবর নেন এবং একাধিক সামাজিক অনুষ্ঠানে যোগদান করে নিবাচনী প্রস্তুতি শুরু করেছেন। এসব সামাজিক অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকমীদের পাশাপাশি নানা শ্রেণিপেশার মানুষ ঐতিহ্যবাহী পরিবারের সন্তান প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুশাহিদ বায়মপুরীর কনিষ্ঠ সন্তান পরিচ্ছন্ন রাজনীতিবিদ স্বজ্জন ব্যক্তিত্ব রশিদ আহমদকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার জন্য আওয়ামী লীগের সভানেত্রী প্রধানন্ত্রী শেখ হাসিনা সেহ দলের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতি জোরালো দাবী জানান। 

নেতাকর্মী সহ সর্বস্তরের মানুষের দাবীর প্রেক্ষিতে প্রবাসী কমিউনিটি নেতা রশিদ আহমদ সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন এমন অভিমত ব্যক্ত করে দেশে আসার পর স্থানীয় গণমাধ্যম কর্মীদের বলেন, নেতাকর্মীরা দীর্ঘদিন থেকে আমাকে নির্বাচন করার জন্য অনুরোধ জানিয়ে আসছিলেন। সকলের মতামতের প্রেক্ষিতে নির্বাচন করার জন্য প্রস্তুতি শুরু করেছি। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে সৎ রাজনীতিবিদ যারা শুরু থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এমন তরুণ নেতৃত্ব চাচ্ছেন। যেহেতু আমি ছাত্রলীগের তৃণমূলের একজন কর্মী ছিলাম, কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দুঃসময়ে পালন করেছি কখনো দলের আদর্শ থেকে বিচ্যুত হইনি, মুক্তিযোদ্ধের চেতনায় অবিচল ছিলাম, অনেক জুলুম নির্যাতনের স্বীকার হয়েছি, তারপর থেকে অদ্যবধি পর্যন্ত দলের সাথে রয়েছি এবং আওয়ামী লীগের জন্য কাজ করছি। পাশাপাশি যুক্তরাজ্যে আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য দিনরাত কাজ করছি ও সেখানকার অনেক সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছি। যুক্তরাজ্যে বসবাসরত কানাইঘাটবাসীর সংগঠন যুক্তরাজ্য ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মাধ্যমে সব-সময় প্রবাসীদের অনুদানের অর্থ দিয়ে এলাকার আর্থ সামাজিক উন্নয়ন সহ সব-ধরনের মানবিক কাজের সাথে যুক্ত রয়েছি। সিলেট-৫ আসন থেকে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইব। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতৃত্ব আমার সাংগঠনিক দক্ষতা বিবেচনা করে নৌকা প্রতীক উপহার দিবেন বলে আমার দৃঢ় প্রত্যাশা রয়েছে। 

রশিদ আহমদ আরো বলেন, সঠিক নেতৃত্ব না থাকার কারনে স্বাধীনতার পর থেকে কানাইঘাট-জকিগঞ্জের মানুষ অনেক বৈষম্যের স্বীকার হয়েছেন। এখনও শিক্ষা-যোগাযোগ সহ নানা ক্ষেত্রে এ অঞ্চলের মানুষ পিছিয়ে রয়েছেন। সারাদেশে প্রধানমন্ত্রীর বলিষ্ট দূরদর্শী নেতৃত্বের কারনে সকল সেক্টরে ব্যাপক পরিবর্তন সাধিত হচ্ছে। তারপরও আমরা পিছিয়ে রয়েছি। আমার মূল লক্ষ্য হচ্ছে এলাকার টেকসই উন্নয়ন ও সুখে-দুঃখে দলের নেতাকর্মীদের পাশে থেকে আওয়ামীলীগকে শক্তিশালী করা। 

দলের অনেক তৃণমূলের নেতাকর্মীরা গণমাধ্যম কর্মীদের বলেন, পরিচ্ছন্ন রাজনীতিবিদ সাবেক ছাত্রনেতা রশিদ আহমদের পরিবারের ঐতিহ্য সারা সিলেট সহ দেশে-বিদেশে রয়েছে। তার সুযোগ্য পিতা প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.) পাকিস্থান প্রাদেশিক পরিষদের এম.এল.এ (এমপি) ছিলেন। ঐতিহ্যবাহী কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার মুহতমিম থাকা অবস্থায় আল্লামা মুশাহিদ বায়মপুরী মারা যান। আলিম-উলামা অধ্যুশিত এ অঞ্চলের মানুষ দলমত নির্বিশেষে বায়মপুরীকে আজও সর্বোচ্চ সম্মান দিয়ে থাকেন। তারই কনিষ্ট সুযোগ্য সন্তান রশিদ আহমদ, যিনি ছাত্র থাকাকালীন অবস্থায় কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। যুক্তরাজ্য আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত সহ অনেক সামাজিক সংগঠনের মাধ্যমে এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তাকে সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হলে এ অঞ্চলের মানুষের প্রত্যাশা যেমন পূরণ হবে, পাশাপাশি দলও অনেক শক্তিশালী হবে। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়