Sunday, March 26

স্বাধীনতা দিবসে কানাইঘাট প্রেসক্লাবের শ্রদ্ধা

 


নিজস্ব প্রতিবেদক:

ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। 

দিবসের সূচনা লগ্নে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রেসক্লাব নেতবৃন্দের মধ্যে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন ক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ, কার্যনির্বাহী কমটির সদস্য আলা উদ্দিন, সুজন চন্দ অনুপ। 

কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তপক অর্পণকালে ক্লাব নেতৃবৃন্দ বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদের গৌরব উজ্জ্বল ভূমিকা রয়েছে। তৎকালীন পাকিস্থান শাসকগোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতাকে ধমিয়ে রাখার জন্য সংবাদপত্রের উপর অঘোষিত ভাবে সেন্সরশীপ আরোপ করেছিল। কিন্তু সাংবাদিকরা পাকিস্থানী শাসক গোষ্ঠীর নির্যাতন-নিপীড়ন, গণহত্যার বিরুদ্ধে এবং স্বাধীনতার পক্ষে আন্তর্জাতিক পরিমন্ডলে জনমত তৈরি করেছিলেন বিধায় ৯মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা দেশকে স্বাধীন করতে পেরেছিলাম। মহান মুক্তিযোদ্ধকে ধারন করে দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিতে এবং মানুষের অধিকার আদায়ে সাংবাদিকদের দেশপ্রেমে উদ্বোদ্ধ হয়ে পেশাগত দায়িত্ব পালনের জন্য আহবান জানান।

এর পর ক্লাব কার্যালয়ে সকাল ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা ও ক্লাব পতাকা উত্তোলন করা হয়। এছাড়া দিন ব্যাপী উপজেলা প্রশাসনের বিভিন্ন অনুষ্ঠানে প্রেসক্লাব নেতৃবৃন্দ যোগদান করেন। সকাল ৮টায় কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের নেতৃবৃন্দ।  




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়