Friday, March 17

আমেরিকার তিনজন কংগ্রেসম্যানের সাথে কানাইঘাটের শিব্বিরের সাক্ষাৎ


কানাইঘাট নিউজ ডেস্ক :

আমেরিকার নর্থ ক্যারোলিনা রাজ্যের বিজয়ী তিন কংগ্রেসম্যানের উদ্যোগে বুধবার একটি ডিনার অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বুধবার নর্থ ক্যারোলিনা রাজ্যে বসবাসরত বাংলাদেশী আমেরিকান যে কয়েকজনকে নিমন্ত্রণ করা হয় তাদের মধ্যে কানাইঘাটের শাহিদ শিব্বির ছিলেন একজন।

ডেমোক্রেট দল হতে নির্বাচিত কংগ্রসওম্যান ডেবরা রোজ (আসন-২), কংগ্রেস ম্যান ওয়ালি নিকেল (আসন-৪) ও কংগ্রেসওম্যান ফউসে (আসন-৭) উদ্যোগে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সাথে মতবিনিময়ের উদ্দেশ্যে এ আয়োজন করা হয় নর্থ ক্যারোলিনা রাজ্যের রাজধানী রেলি শহরের বিখ্যাত মেঝ রেস্টুরেন্টে।

উক্ত অনুষ্ঠানে কানাইঘাটের আমেরিকা প্রবাসী শাহিদ শিব্বির বাংলাদেশী প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

তিনি তার বক্তব্যে বাংলাদেশীরা কিভাবে আমেরিকার অর্থনীতিতে ভুমিকা রাখছে তা তুলে ধরেন। তরুন বাংলাদেশী আমেরিকানরা আমেরিকার রাজনীতিতে অংশগ্রহন করে কিভাবে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে তা তুলে ধরেন।

শাহিদ তার বক্তব্যে অনুরোধ করে আরো উল্লেখ করেন যে, পরিবারিক ইমিগ্রেশন ভিসার বিশাল একটি স্তুপ এম্বেসীতে জমে আছে, অথচ, কাজ হচ্ছে না! এর কারনে হাজারো বাংলাদেশী পরিবার বিচ্ছন্নতার শিকার হচ্ছে। তিনি পরিস্তিতি বিবেচনা করে দ্রুত বৈধ অভিবাসী ভিসা প্রদানে অনুরোধ করেন।

 সকল কংগ্রেস ম্যানগন তার কথায় এসব বিচ্ছিন্ন পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তারা আশ্বাস দেন যে, এবার ওয়াশিংটন ডিসি তে গিয়ে পারিবারিক আভিবাসী ভিসা নিয়ে কাজ করবেন।

উল্লেখ্য, কানাইঘাটের শাহিদ আমেরিকার নিউ জার্সি অঙ্গ রাজ্যের বিখ্যাত রাটর্গাস বিশ্ববিদ্যালয় হতে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যে সরকারী কর্মকর্তা হিসাবে কাজ করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়