Saturday, December 24

কানাইঘাটে সাজিদা-শাকুর ট্রাস্টের বৃত্তি প্রদান



নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে সাজিদা-শাকুর মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে ২য় মেধাবৃত্তি পরীক্ষার বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ শনিবার (২৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় পৌর শহরের আইডিয়াল স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কানাইঘাট আইডিয়াল স্কুলের পরিচালনা কমিটির সভাপতি শিক্ষানুরাগী আকমল হোসাইনের সভাপতিত্বে ও আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক ডালিম আহমদের পরিচালনায় বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কানাইঘাট সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিব আহমদ বলেন, কোমলমতি শিক্ষার্থীদের মেধা বিকাশের অন্যতম মাধ্যম হচ্ছে প্রতিযোগিতামূলক বৃত্তি পরীক্ষা। বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা জ্ঞান অর্জনের পাশাপাশি শিক্ষাজীবনে অনেক সাফল্য অর্জন করে থাকে।

তিনি সাজিদা-শাকুর মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে প্রাথমিক পর্যায়ের ৫ম শ্রেণির স্কুল ও মাদরাসা শিক্ষার্থীদের অংশগ্রহণে মেধাবৃত্তি পরীক্ষা আয়োজন করায় ট্রাস্টের চেয়ারম্যান আকমল হোসাইনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রতিবছর এ ধরনের আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, কানাইঘাট সরকারি কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক রশিদ আহমদ, কানাইঘাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবী জালাল আহমদ, কানাইঘাট পৌর কাউন্সিলর জাকির হোসেন, আইডিয়াল স্কুলের অন্যতম পরিচালক আবু জাফর, মাওলানা হেলাল আহমদ ও নিজ চাউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়াময় দাস।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীসহ সুধীজনের উপস্থিতিতে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন, ট্রাস্টের পরীক্ষা নিয়ন্ত্রক ও আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক ইসমাইল আলী। এছাড়া বক্তব্য দেন বায়মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল আহমদ।

অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি ও পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। এছাড়া ট্রাস্টের পক্ষ থেকে অনুষ্ঠানের অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়