Saturday, September 3

কানাইঘাট আল-ইসলামিয়া চতুল সরুফৌদ মাদ্রাসার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে জামিয়াতুল উলূম আল-ইসলামিয়া চতুল সরুফৌদ মাদ্রাসার আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

শনিবার (০৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিলেট শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালের বিভিন্ন বিভাগের ১৫জন বিশেষজ্ঞ চিকিৎসকগণ ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে এলাকার ১৫ শতাধিক নারী-পুরুষ, শিশু সহ শিক্ষার্থীদের চিকিৎসা সেবা প্রদান করেন। মাদ্রাসার আমন্ত্রণে সাড়া দিয়ে চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি ভবিষ্যতে উক্ত প্রতিষ্ঠানের বিশেষ করে নারী শিক্ষার্থীদের প্রাথমিক ভাবে চিকিৎসা সেবা সংক্রান্ত পরামর্শ প্রদান সহ মাদ্রাসার উন্নয়নে তাদের পক্ষ থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

দিনব্যাপী অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির, কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, গ্রীস শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, মাদ্রাসার মুহতমিম মাও. বদরুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

পরিদর্শনকালে উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির বলেন, বৃহত্তর জৈন্তিয়া অঞ্চলের মধ্যে ইতিমধ্যে ইসলামী শিক্ষা বিস্তারের পাশাপাশি বিজ্ঞান-ভিত্তিক, ইংরেজি শিক্ষা প্রদান সহ শিক্ষার্থীদের কর্মমূখী করে গড়ে তুলতে জামিয়াতুল উলূম আল-ইসলামিয়া চতুল সরুফৌদ মাদ্রাসা তার সাফল্য দ্বারা অব্যাহত রেখেছে। প্রায় হাজারো শিক্ষার্থীরা সু-বিশাল ক্যাম্পাসে শিক্ষা অর্জন করে ইসলামের সু-মহান আদর্শ ছড়িয়ে দেয়ার জন্য ভূমিকা রেখে চলছেন। পাশাপাশি বিভিন্ন সময়ে এলাকার আত্মসামাজিক উন্নয়ন ও মানবিক কার্যক্রমের মাধ্যমে মাদ্রাসাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করায় মাদ্রাসার কর্তৃপক্ষের প্রতি তিনি সাধুবাদ জানান এবং যারা চিকিৎসা প্রদান করেছেন তাদের প্রতি কানাইঘাটবাসীর পক্ষ থেকে মোবারকবাদ জানান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়