Saturday, July 25

লোভাছড়া কোয়ারিতে ফের অভিযান, কোটি টাকার যন্ত্রপাতি ধ্বংস

কানাইঘাট নিউজ ডেস্ক:
কানাইঘাট উপজেলার লোভাছড়া পাথর কোয়ারি এলাকায় ফের অভিযান চালিয়েছে টাস্কফোর্স। আজ শনিবার দুপুর ১২টা থেকে বিকাল ৬টা পর্যন্ত চলে এই অভিযান। 

অভিযানে সিলেট জেলা প্রশাসনের তিন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব আহমেদ, হাছিবুর রহমান ও মো. মেজবাহ উদ্দিন নেতৃত্ব দেন। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন জানান, অভিযানে অবৈধভাবে পাথর উত্তোলন এবং পরিবহনের জন্য ৭০টি বাল্কহেড জাহাজ এবং অবৈধভাবে স্থাপিত ১০টি ক্রাশার মেশিন বিকল করা হয়। বিকল করা যন্ত্রাংশের আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। 

এর আগে গতকাল শুক্রবার কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের নেতৃত্বে লোভাছড়ায় অভিযান চালানো হয়। ওই অভিযানে ৬৭টি বাল্কহেড জাহাজের ইঞ্জিন এবং ৬টি পাথর ভাঙ্গার ক্রাশার মেশিন বিকল করা হয়। 

প্রসঙ্গত, লোভাছড়ায় গেল শুকনো মৌসুমে প্রায় ১ কোটি ঘনফুট পাথর অবৈধভাবে উত্তোলন করা হয়। এসব পাথর জব্দ করে নিলামে তুলে প্রশাসন। নিলামে ৩০ কোটি ৫২ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা হিসেবে মেসার্স সামী এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সিলেটের দক্ষিণ সুরমার গোটাটিকর এলাকার বাসিন্দা নজরুল ইসলাম এই পাথর কিনেছেন। 

প্রথম নিলামে তিনি এই দর হাঁকিয়েছিলেন। তাতে মনোপুত না হওয়ায় প্রশাসন দ্বিতীয়বার নিলাম ডাকে। ওই নিলামে সর্বোচ্চ দর ওঠে ১৩ কোটি টাকা। বাধ্য হয়ে আগের নিলামের সর্বোচ্চ দরদাতা নজরুল ইসলামকে গেল বৃহস্পতিবার ওই পাথর বুঝিয়ে দেওয়া হয়। 

সৌজন্য: সিলেটভিউ২৪ডটকম

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়