Saturday, June 13

কানাইঘাটে প্রবাসীর জমি দখলের পায়তারা

নিজস্ব প্রতিবেদক:   
কানাইঘাট সদর ইউনিয়নের ছোটদেশ নয়াফৌদ গ্রামে ৪০ শতক ফসলী জমি নিয়ে প্রবাসীর স্বজনদের সাথে ফারুক আহমদের নামের এক ব্যক্তির বিরোধ চলে আসছে। 

জানা যায়, ঐ গ্রামের মৃত আজিজুর রহমানের পুত্র যুক্তরাষ্ট্র প্রবাসী মখদম আলী স্বপরিবারে সেখানে বসবাস করছেন। এই সুবাদে একই গ্রামের মৃত মোরাকিব আলীর পুত্র ফারুক আহমদ প্রবাসী মখদম আলীর ৪০শতক জমি তার দখলে নেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে। 

গত বৃহস্পতিবার সরেজমিনে গেলে স্থানীয় অনেকে জানান, উক্ত জমির দলিল ও বর্তমান জরিপে প্রকৃত মালিক হচ্ছেন প্রবাসী মখদম আলী। তার পরিবারের লোকজন জমিটুকু দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। বর্তমানে ৪০ শতক জমি একটি অংশ একইগ্রামের মৃত মোরাকিব আলীর পুত্র ফারুক আহমদ দাবী করছেন এবং প্রবাসীর জমি জবর দখলের পায়তারায় লিপ্ত রয়েছেন বলে গ্রামের বেশির ভাগ লোকজন জানান। 

এ নিয়ে ফারুক আহমদের সাথে প্রবাসী মখদম আলীর স্বজনদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। 

মখদম আলীর ভাগ্না এমদাদুর রহমান বলেন, তার মামা যুক্তরাষ্ট্রে থাকায় ফারুক আহমদ নানা ভাবে ষড়যন্ত্র করে জোর পূর্বক ভাবে এই জমিটির দখলের পায়তারা চালিয়ে যাচ্ছে। এছাড়াও সে জানায় উক্ত জমিটি তার মামা পাকিস্থান আমল থেকে ভোগ দখল করে আসছেন। কিন্তু হঠাৎ করে ফারুক আহমদ উক্ত জমিটি তার বলে দাবী করছে যা পাগলের প্রলাপ ছাড়া কিছু নয়। 

এমনকি ফারুক আহমদ গ্রামের আরো অনেকের জায়গা জমি এভাবে জোর পূর্বক দখলের চেষ্টা করেছে। 

এব্যাপারে ফারুক আহমদ জানান উক্ত জমিটির একটি অংশে তিনি এসএ সূত্রে মালিক রয়েছেন বিধায় তার জায়গা উদ্ধারের চেষ্টা করছেন। তাকে নানা ভাবে বাঁধা প্রদান করা হচ্ছে।

কানাইঘাট নিউজ ডটকম/১৩ জুন ২০২০   

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়