Thursday, May 28

কানাইঘাটে শিক্ষকের উদ্যোগে রাস্তা সংস্কার


নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট সদর ইউনিয়নের গাজী বুরহান উদ্দিন সড়ক হইতে বীরদল পুরানফৌদ কমিউনিটি ক্লিনিক পর্যন্ত অর্ধ কিলোমিটারের উপরে রাস্তা মেরামতের জন্য প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন বীরদল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার উদ্দিন। 

এলাকার জনসাধারণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতে করে উক্ত কাঁচা সড়ক দিয়ে কাঁদাবিহীন অবস্থায় ভালোভাবে যাতায়াত করতে পারেন এজন্য প্রায় দেড় লক্ষ টাকা ব্যয় করে নিজ অর্থায়নে রাস্তার মাটি কাজ শেষ করে ডাস্ট ফেলছেন মাস্টার আনোয়ার উদ্দিন। 

তিনি বলেন, বীরদল পুরানফৌদ গ্রামে তার বাড়ি। রাস্তাটি তার বাড়ির পাশে অবস্থিত। দীর্ঘ কয়েক বছর থেকে জনসাধারণের যাতায়াতে গুরুত্বপূর্ণ এ কাঁচা রাস্তাটি মেরামতের জন্য কোন ধরনের উদ্যোগ নেওয়া হয়নি। যার কারনে এ রাস্তা দিয়ে যাতায়াতকারী এলাকার লোকজন ও শিক্ষার্থীদের বর্ষা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হয়। এ দুর্ভোগ লাঘবে তিনি নিজ অর্থায়নে রাস্তা সংস্কার করছেন। 

ভবিষ্যতে বোরহান উদ্দিন সড়ক থেকে কমিউনিটি ক্লিনিক পর্যন্ত অংশ ইটসলিং করার পরিকল্পনা তার রয়েছে। রাস্তার মাটি ভরাট ও ডাস্টের কাজে তাকে গ্রামের লোকজন স্বতঃস্ফুর্ত সহযোগিতা করেছেন। 

এলাকার লোকজন মাস্টার আনোয়ার উদ্দিনের এমন মহত উদ্যোগের প্রশংসা করছেন। 

রাস্তার সংস্কার কাজ আজ বৃহস্পতিবার দেখতে যান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আহমদ। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, মাস্টার আনোয়ার উদ্দিন সহ এলাকার আরো অনেকে।

কানাইঘাট নিউজ ডটকম/২৮ মে ২০২০   


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়