Wednesday, March 25

করোনায় ঘরবন্দি ২০০ কোটি মানুষ

কানাইঘাট নিউজ ডেস্ক:
করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়ায় ঘরবন্দি হয়ে পড়েছে বিশ্বের বেশিরভাগ অঞ্চলের মানুষ। করোনা রুখতে ঘরে বন্দি থাকাই একমাত্র সমাধান হিসেবে দেখা হচ্ছে। এমন অবস্থায় বিশ্বে ২০০ কোটিরও বেশি মানুষ ঘরবন্দি হয়ে রয়েছেন।
বৃহস্পতিবার থেকে লকডাউন রয়েছে গোটা ভারত। এক ভারতেই ঘরে বন্দি রয়েছেন প্রায় ১৩০ কোটির মানুষ। এছাড়া এশিয়া-ইউরোপ ও আমেরিকার বহু দেশ ও শহরের মানুষ ঘরবন্দি।  এমন অবস্থায় বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বে ঘরবন্দি প্রায় ২০০ কোটিরও বেশি মানুষ। লকডাউন পরিস্থিতিতে বিশ্বের অধিকাংশ দেশ।
গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে নিহত হয়েছেন ২৩৭৮ জন। এর মধ্যে ইতালিতেই মৃত্যু হয়েছে ৭৪৩ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৭৬৯ জন নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯২ জনে। অপরদিকে ১ হাজার ৮ হাজার ৮৭৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। শুক্রবার পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৪ জন।
গত ২৪ ঘন্টায় মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেন। সেখানে মৃত্যু হয়েছে ৬৮০ জনের। দেশটিতে মোট মৃতের সংখ্যা ২৯৯১ জন। এছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৪ জন এবং নিহত হয়েছেন ২২২ জন। দেশটিতে মোট আক্রান্ত ৫৪৮০৮ এবং নিহত ৭৭৫ জন। জার্মানিতে মৃত্যু হয়েছে ১৫৯ জনের। ইরানে গত ২৪ ঘন্টায় নিহত হয়েছেন ১২২ জন। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১৯৩৪ জন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়