Friday, March 20

কানাইঘাটে করোনার অজুহাতে পণ্যের দাম বৃদ্ধি : অভিযান-জরিমানা


নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের অজুহাতে  কানাইঘাট উপজেলার হাট-বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে অসাধু কিছু ব্যবসায়ী। 


কানাইঘাট বাজার, গাছবাড়ী বাজার, চতুল বাজার, সড়কের বাজার, রাজাগঞ্জ বাজার, সুরইঘাট বাজার সহ প্রতিটি হাট-বাজারে গত ২/৩ দিন থেকে পিঁয়াজ, চাল-ডাল, রসুন, মরিছ, ধনিয়া, চিনি, ভোজ্যতেল সহ অনেক পণ্য সামগ্রী নির্ধারিত মূল্যের চাহিতে অনেক বেশি ধরে জিনিসপত্রের কৃত্রিম সৃষ্টি করে বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা। 

নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দাম যাতে করে করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে ব্যবসায়ীরা ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য নিতে না পারে এজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেনির ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান মাঠে নেমেছেন।

গত বৃহস্পতিবার(১৯ মার্চ) তিনি চতুল বাজারে গিয়ে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে জিনিসপত্রের দাম মনিটরিং ও ভেজাল ও বাসী খাবার বিক্রি বন্ধে অভিযান পরিচালনা করেন। অভিযান কালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে ১ লক্ষ টাকা নগদ জরিমানা আদায় করেন। 

শুক্রবার নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান কানাইঘাট বাজার, গাছবাড়ী বাজারে দিনভর থানা পুলিশকে সাথে নিয়ে জিনিসপত্রের বাজার মনিটরিং করেন। এ সময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে পিঁয়াজ সহ অন্যান্য জিনিসপত্র বেশি দামে বিক্রি করায় কয়েকজন কে নগদ জরিমানা করেন।

নির্বাহী কর্মকর্তা বলেন, প্রতিদিন এ অভিযান উপজেলার বিভিন্ন হাট বাজারে পরিচালিত করা হবে। করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে কোন ব্যবসায়ী দ্রব্য মূল্যের দাম নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে বিক্রি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি ক্রেতাদের বেশি দামে জিনিসপত্র না কেনার জন্য অনুরোধ করেন।

কানাইঘাট নিউজ ডটকম/২০ মার্চ ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়