Wednesday, August 21

শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে

ভূমি সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের লেনদেনের জন্য ই-পেমেন্ট গেটওয়ে স্থাপনের কাজ এখন প্রায় শেষ পর্যায়ে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, পেমেন্ট গেটওয়ে চালু হলে দুর্নীতিমুক্ত স্বচ্ছ ভূমি সেবায় একটি নতুন দিগন্ত সৃষ্টি হবে।  

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক কর্মশালায় তিনি এ কথা বলেন।
সাইফুজ্জামান চৌধুরী বলেন, দুর্নীতির কারণে আমরা যথার্থ জায়গায় পৌঁছাতে পারিনি। এ সময় দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করারও আহ্বান জানান তিনি। 
নিজ উদ্যোগে যেসব কর্মকর্তা ভূমি সেবা বৃদ্ধি করার জন্য বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছেন মন্ত্রী তাদের প্রশংসা করেন এবং অন্যদেরও এমন কাজ করার আহ্বান জানান।  
সরকারি জমি উদ্ধারে কর্মশালায় উপস্থিত কর্মকর্তাদের ভূমিমন্ত্রী আরো তৎপর হওয়ার নির্দেশ দেন। সরকারি জমি অবৈধ দখলকে ফৌজদারি কার্যবিধির অধীনে বিচার করার আইন প্রস্তুত করার কাজও চলছে বলে জানান মন্ত্রী।  
তিনদিনের এ কর্মশালায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), কানুনগো, সার্ভেয়ার, অফিস সহকারী, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তারা অংশগ্রহণ করছেন। কর্মশালার দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইল জেলায় কর্মরতরা।   
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়