Tuesday, August 13

কানাইঘাটে কোরবানির পশুর বর্জ্য অপসারণে একদল তরুণ

নিজস্ব প্রতিবেদক:সোমবার পবিত্র ঈদুল আযহার দিন। ঘড়ির কাটায় তখন বিকেল ৩টা। পশু জবাইয়ের পর বর্জ্য যে যার মতো করে ফেলে বিকেলের দিকে যখন সবাই একটু বিশ্রামে ব্যস্ত,ঠিক তখনই হাতে কোদাল আর বস্তা নিয়ে মাঠে নামে একদল তরুণ।
কারো হাতে কোদাল, কারো হাতে বস্তা আবার কেউ পশুর বর্জ্যের দূর্গন্ধ দূর করতে ব্লিচিং পাউডার ছিটাতে ব্যস্ত। ঈদের দিন বিকেল বেলা কানাইঘাট পৌরসভার ডালাইচর গ্রামে এমন দৃশ্য চোখে পড়ে।

খোঁজ নিয়ে জানা যায়, স্বেচ্ছাশ্রমে কোরবানির পশুর বর্জ্য অপসারণে যেসকল তরুণরা মাঠে নেমেছি তারা সবাই এলাকার সামাজিক সংগঠন ডালাইচর যুব কল্যাণ সমিতির কর্মী।

বিভিন্ন বাসা-বাড়ির আশপাশ ও রাস্তার পাশে কোরবানির পশুর বর্জ্য নিজ উদ্যোগে তারা অপসারণ করেছেন । তাদের এই মহতী উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

একুশে টেলিভিশনের জয়েন্ট নিউজ এডিটর কানাইঘাটের কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা বুলবুল চৌধুরী বলেন, পরিবেশ সুন্দর রাখতে প্রশাসনের পাশাপাশি আমাদের সবাইকে এগিয়ে আসা উচিত। ডালাইচর যুব কল্যাণ সমিতির নেতৃবৃন্দ নিজ উদ্যোগে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করেছেন, নিঃসন্দেহে ইহা একটি ভালো কাজ।


সংগঠনের কর্মকর্তারা জানান,পরিবেশ সুন্দর ও দূর্গন্ধমুক্ত রাখতে তারা এমন উদ্যোগ হাতে নিয়েছেন ।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক রুবেল আহমদ সাগর জানান, বর্জ্য অপসারণ কর্মসূচিতে আমরা ঈদের দিন বিকেলে ৬০ জন সদস্য অংশ নেই। কোরবানির পশুর বর্জ্য যত্রতত্র ফেলে না রাখার জন্য আমরা জনগণকে সচেতনও করি।



কানাইঘাট নিউজ ডটকম/১৩ অাগস্ট ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়