Monday, July 29

কানাইঘাটে বখাটে স্টাইলে চুল কাটার ওপর ওসির নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক:
সিলেটের কানাইঘাটে ‘বখাটে স্টাইলে’ চুল না কাটার জন্য সেলুন ব্যবসায়ীদের অনুরোধ করেছেন থানার ওসি মো. আব্দুল আহাদ।
আজ সোমবার (২৯ জুলাই) বিকেল ৪টায় থানা কার্যালয়ে কানাইঘাট বাজারের সকল সেলুন ব্যবসায়ীদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বখাটে স্টাইলে চুল কাটা প্রতিরোধের এক অভিনব উদ্যোগ গ্রহণ করেন ওসি।
তিনি কানাইঘাটে ‘বখাটে স্টাইলে’ চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিংয়ের ওপর নির্দেশ প্রদান করেন। ছাত্র ও উঠতি বয়সের যুবকদের বখাটে স্টাইলে চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিং না করার বিষয়ে তিনি তাদের অনুরোধ করেন। এমনকি বখাটে স্টাইলে চুল কাটার ফেস্টুন সেলুন থেকে সরিয়ে ফেলার কথাও বলেন তিনি।
ওসি জানান, এখন থেকে যারা বখাটে স্টাইলে চুল-দাঁড়ি কাটবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বখাটে স্টাইলে চুল কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবকরা তার কাছে মৌখিকভাবে অভিযোগ করেছেন। কারণ, ছাত্র ও যুবকরা বিভিন্ন স্টাইলে চুল কেটে বখাটেদের মতো ঘুরাফেরা করে ইভটিজিংসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে। এতে করে সমাজের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন, থানার এসআই স্বপন চন্দ্র সরকার।
বৈঠক শেষে কানাইঘাট বাজারের সেলুন ব্যবসায়ী নিশি চন্দ, সুমন চন্দ ও শিমুল চন্দ জানান, ওসি আব্দুল আহাদের কথা তারা গুরুত্ব সহকারে আমলে নিয়েছেন। এখন থেকে তারা কানাইঘাট বাজারে সেলুন সমিতির মাধ্যমে বিয়ষটি সবাইকে অবগত করবেন এবং বখাটে স্টাইলে চুল-দাঁড়ি কাটা থেকে বিরত থাকবেন।
এদিকে, থানার ওসি আব্দুল আহাদের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কানাইঘাটের সচেতন মহল।
উল্লেখ্য, ইদানিং অপরাধ জগতের যারাই পুলিশের জালে আটকা পড়েছেন তাদের মধ্যে অনেকেরই বখাটে স্টাইলে চুল-দাড়ি কাটা রয়েছে। এ ধরনের স্টাইলে চুল-দাঁড়ি-গোঁফ কেটে অনেকেই ইভটিজিংসহ নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।
কানাইঘাট নিউজ ডটকম/২৯ জুলাই ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়