Monday, July 29

কানাইঘাটে গুজব রোধে শিক্ষার্থীদের নিয়ে পুলিশের প্রচারণা

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে ছেলে ধরা (কল্লাকাটা) গুজব প্রতিরোধে শিক্ষার্থী ও সর্বস্তরের জনসাধারণকে নিয়ে সচেতনতামূলক সমাবেশ ও প্রচারণা অব্যাহত রেখেছে কানাইঘাট থানা পুলিশ। সোমবার বেলা আড়াইটায় থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ চতুল ইউপির দূর্গাপুর স্কুল এন্ড কলেজের শত শত শিক্ষার্থীদের নিয়ে স্কুল প্রাঙ্গণে ছেলেধরা গুজবে কান না দেয়ার জন্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
এ সময় তিনি সম্প্রতি সময়ে সারাদেশে একটি মহল পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বলে গুজবের ডাল-পালা ছড়ানোর কারনে গণপিটুনিতে রেনুসহ অনেক হত্যার সারাংশ তুলে ধরে বলেন, ছেলে ধরা বা কল্লাকাটা একটি গুজব। এর কোন ভিত্তি নেই এসব গুজবে শিক্ষার্থীদের আতংকিত না হয়ে স্বাভাবিক ভাবে শিক্ষা-প্রতিষ্ঠানে নিয়মিত পাঠদানে অংশগ্রহণ এবং এ বার্তাটি প্রত্যেক শিক্ষার্থীরা নিজ নিজ বাড়িতে পরিবারের সদস্যদের কাছে সঠিক ভাবে পৌঁছে দেওয়ার আহ্বান জানান তিনি।
কেউ ছেলে ধরা গুজব রটালে তাদের তথ্য পুলিশকে প্রদানের আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, কেউ গুজবে সাড়া দেবেন না এবং আইন নিজের হাতে তুলে নিবেন না, কাউকে সন্দেহ হলে তাকে গণপিটুনি না দিয়ে পুলিশকে খবর দিবেন অথবা ৯৯৯ কল করবেন। কারণ ইতিমধ্যে গণপিটুনিতে যারা নিহত হয়েছেন তারা কেউ ছেলে ধরা বা কল্লাকাটা ছিলেন না। গুজবের কারনে লোকজন কিছু না বুঝেই তাদের নির্মম ভাবে পিঠিয়ে হত্যা করেছে। এতে প্রত্যেকটি ঘটনায় হত্যা মামলা হয়েছে এবং অনেকে পুলিশের হাতে গ্রেপ্তারও হয়েছেন। তাই সবাইকে আইন শৃঙ্খলার স্বার্থে সকল প্রকার গুজব ও আইন শৃঙ্খলা কর্মকাণ্ডের বিরুদ্ধে তৎপর থেকে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দূর্গাপুর স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মামুনুর রশিদসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।
কানাইঘাট নিউজ ডটকম/২৯জুলাই ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়