Monday, July 29

স্কুলের দেয়াল ধসে ছাত্রীর মৃত্যু

পঞ্চগড়ে প্রাথমিক বিদ্যালয়ের সামনে ফুল বাগানের দেওয়াল ধসে নীলা (৮) ২য় শ্রেণির ছাত্রীর মৃত্যু হয়েছে। মৃত লীনা ইসলামপুর এলাকার আনোয়ার হোসেন (৩৫) এর কন্যা।
সোমবার (২৯ জুলাই) পুরাতন পঞ্চগড় এলাকার এক নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের ফুল বাগানের দেওয়াল ধসে নীলার উপর পরে যায়।
এ সময় স্কুল এর শিক্ষক এবং এলাকাবাসীর সহযোগীতায় নীলাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায় সেখানে কর্তব্যরত ডা: শাহরিয়ার কবীর শিমুল নীলাকে মৃত ঘোষণা করে।
একই স্কুলের এক তৃতীয় শ্রেণির ছাত্র এর সাথে সাংবাদিকরা কথা বললে জানা যায়, স্কুল ছুটির কয়েক মিনিট পূর্বে নীলাসহ দু’জন বাগানের দেওয়াল এর সামনে দাঁড়িয়েছিল আর দু’জন দেওয়ালে মাঝের গেটটিকে ধাক্কাদেওয়ায় পার্শবতি দেওয়ালের একটি অংশ নীলার শরীরের উপর পরে গিয়েছিল। শিশু মৃত্যুর হাসপাতালে ছুটে আসেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন পঞ্চগড় পুলিশ সুপার ইউসুফ আলী এবং পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম।
হাসপাতালের শিশুটির মৃতদেহ দেখার পর তারা মৃত শিশুর বাড়ি পঞ্চগড় পৌরসভা ধাক্কামাড়া ইসলামপুর এলাকায় গিয়ে শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা এবং সহায়তা করেন।
সেখানে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন সাংবাদিকদের বলেন, শিশু মৃত্যুর ঘটনায় পঞ্চগড় নির্বাহি ম্যাজিষ্ট্রেট কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটিকে আজ সন্ধার মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে সংসদ সদস্য জানান, আমি মনে করি দেওয়াল নির্মাণ ছিল অত্যান্ত নিম্নমানের তদন্ত করে পুরো বিষয়টি খতিয়ে দেখা দরকার কেন দেওয়াল ধসে শিশুটির মৃত্যু হয়েছে।
শিশুর মৃত্যুর ঘটনায় পরিবারের শোকের ছায়া নেমে এসেছে। শিশু মৃত্যুর ঘটনায় প্রাথমিক বিদ্যালয়ের সামনে এলাকাবাসীরা ক্ষোভে ফুসে উঠেছে।
সৌজন্য: বিডি লাইভ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়