Sunday, June 16

রোহিত-কোহলিতে এগোচ্ছে ভারত

ক্রিকেট বিশ্বে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই রোমাঞ্চ। দু’দলের লড়াই দেখতে মুখিয়ে থাকেন বিশ্ববাসী। বিশ্বকাপের ২২ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদন্দ্বী। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে নামে দুই পরাশক্তি। টস জিতে ভারতকে ব্যাটে পাঠায় পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। রহিত-কোহলিতে এগোচ্ছে ভারত। দলীয় দুইশত পার।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৪.২ ওভারে ১ উইকেট হারিয়ে ২০০ রান। রোহিত শর্মা ১১ * ও বিরাট কোহলি ২৩*।
রোববার ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটে নামে রহিত শর্মা ও কেএল রাহুল।  শুরু থেকেই বেশ হিসেব করে খেলতে শুর করে ভারত। প্রথম ওভার মেডেন নেন আমির। এরপর থেকে শুরু হয় ভারতের খেলা। ব্যাটে বলের টাইমিং এ দলীয় অর্ধশত পার করে ভারত। এরপর রোহিত ও রাহুলের ব্যাটে শতক ও পার করে ভারত। দুই ব্যাটসম্যানই তুলে নেন ব্যক্তিগত অর্ধশত। ২৩ ওভারে ওহাব রিয়াজের ৫ম বলে বাবর আজমের কাছে ক্যাচ তুলে দেন রাহুল(৫৭)।
আর এতি ১৩৬ রানে ওপেনিং জুটি ভাঙে ভারতের। এরপর ব্যাটে আসে অধিনায়ক বিরাট কোহলি। এদিকে নিজের ক্যারিয়ারের ২৪ তম শতক তুলে নেন ওপেনার রোহিত শর্মা। এইভাবেই রোহিত-কোহলিতে দলীয় দুইশত পার করল ভারত।
এক পরিবর্তন নিয়ে চিরপ্রতিদন্দ্বীদের মুখোমুখি ভারত। ইনজুরিতে শেখর ধাওয়ান মাঠের বাইরে থাকায় তার পরিবর্তে সুযোগ সুযোগ পেয়েছেন বিজয় শংকর।
এদিকে দুই পরিবর্তন পাকিস্তান দলে। আসিফ আলী ও শাহিন আফ্রিদির পরিবর্তে দলে ঢুকেছেন ইমাদ ওয়াসিম ও শাদাব খান।
জয় দিয়েই বিশ্বকাপ শুরু করেছে ভারত। তিন ম্যাচ খেলেও এখনো হারের মুখ দেখেনি বিরাট কোহিলির দল। জিতেছে ২টি, বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করেছে ১ ম্যাচে। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ৪র্থ স্থানে।
অপরদিকে ভারতের চেয়ে ১ ম্যাচ বেশি খেলেও মাত্র ১ ম্যাচে জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। ৪ ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ৯ম স্থানে। সেমিফাইনালে আশা বাচিয়ে রাখতে চাইলে জয় অতি প্রয়োজনীয় পাকিস্তানের জন্য।
বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ৬ বার মাঠে নেমে ৬ ম্যাচই জিতেছে ভারত।
এ পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে মোট ১৩১টি ম্যাচে। এ জয়ে এগিয়ে পাকিস্তান। পাকিস্তান ৭৩ টি ম্যাচ জিতেছে আর ভারত জয় পেয়ছে ৫৪টি ম্যাচে। কোন ম্যাচ ড্র হয়নি তবে ৪ টি ম্যাচ পরিত্যাক্ত হয়েছে।

 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়