Monday, June 17

হাত-পা বেঁধে পানিতে নেমে নিখোঁজ জাদুকর

কলকাতার গঙ্গা নদীর পূর্ব তীরে অবস্থিত মিলেনিয়াম পার্ক। পার্কের পাশেই ঘাট। সেখানে ম্য়াজিক দেখাতে হাত-পা বেঁধে পানিতে নামেন জাদুকর চঞ্চল লাহিড়ী। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও দেখা মেলে না তাঁর। আজ সোমবার (১৭ জুন) দুপুর পৌনে ১টার দিকে ঘটে এই বিপত্তি।
পুলিশ তল্লাশি শুরু করলেও এখন পর্যন্ত খোঁজ মেলেনি চঞ্চলের।
জানা গেছে, ভারতের হুগলির বাসিন্দা চঞ্চল লাহিড়ী ফেয়ারলি ঘাট থেকে লঞ্চে ওঠেন। লঞ্চ যখন ২৮ নম্বর পিলারের কাছে, তখন লঞ্চ থেকে ঝাঁপ দেন তিনি। জানান, তাঁর হাত-পা-মুখ বাঁধা থাকবে। হাওড়া ব্রিজে থাকা ক্রেন দিয়ে তাঁকে লঞ্চ থেকে প্রথমে তোলা হবে। এরপর ওই ক্রেন থেকেই গঙ্গায় ছুঁড়ে ফেলা হবে তাঁকে। সেখান থেকে তিনি নিজেই উঠে আসবেন। বেশ ঝুঁকিপূর্ণ ছিল ম্যাজিকটি। তবে সবার বিশ্বাস ছিল, কোনও না কোনওভাবে নিশ্চয়ই বিষয়টি সত্যিই করবেন ম্যাজিসিয়ান। 
পরিকল্পনা মতো ফেয়ারলি ঘাট থেকে মাঝগঙ্গা পর্যন্ত যান চঞ্চল লাহিড়ী। হাওড়া ব্রিজের ওপরে থাকা ক্রেন তাঁকে তুলেও নেয়। এরপর সেখান থেকে ছুড়ে ফেলা হয় গঙ্গায়। মাঝনদীতে তিনি ডুবে যান হাত-পা বাঁধা অবস্থায়। তাঁর দাবি ছিল, ১০ মিনিটের মধ্যেই পানির ওপর উঠে আসবেন।
জানা গেছে, কলকাতা পুলিশের অনুমতি নিয়েই রবিবার গঙ্গায় ম্যাজিক শো করতে যান চঞ্চল লাহিড়ী। কলকাতার মিলেনিয়াম পার্কে দুটি লঞ্চ ভাড়া করা হয়। একটি লঞ্চ থেকে ঝাঁপ দেন তিনি। অন্য একটি লঞ্চ থেকে ভিডিওচিত্র ধারণ করা হচ্ছিল। চঞ্চল তাঁর স্ত্রীকে বলেছিলেন হাওড়া ব্রিজের ওপর দাঁড়াতে। কারণ পানি থেকে উঠে তিনি স্ত্রীকে হাত নাড়বেন বলে জানিয়েছিলেন।
কিন্তু দীর্ঘ সময় কেটে যাওয়ার পরও তিনি উঠছেন না দেখে, স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন। কারও কারও মতে, তিনি হাত-পা ছুঁড়ছিলেন নদী থেকে ওঠার জন্য। কিন্তু তাঁকে উদ্ধার করা যায়নি। শেষ পর্যন্ত  তিনি ডুবে যান বলেই ধারণা করছেন প্রত্যক্ষদর্শীরা। 
তাঁরাই খবর দেন নর্থ পোর্ট থানায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। নামানো হয় ডুবুরি। এখনও চলছে তল্লাশি। তবে জানা গেছে, এর আগেও নাকি চঞ্চল লাহিড়ী নামের ওই ব্যক্তি একাধিকবার ম্যাজিক দেখাতে গিয়ে বিপদে পড়েছেন।
নিজেকে 'ম্যানড্রেক' বলে পরিচয় দিয়ে কৌশল করে মানুষকে প্রতারণার অভিযোগও উঠেছে। একবার পানির ওপর দিয়ে হাঁটার ম্যাজিক দেখাতে গিয়েছিলেন তিনি। তাতে কৌশল ফাঁস হয়ে যাওয়ায় প্রায় গণধোলাইয়ের মুখে পড়তে হয়েছিল তাঁকে।
এর আগে অবশ্য এই ম্যাজিকটি গঙ্গায় দেখিয়েছিলেন জাদুকর ম্যানড্রেক। মাঝ গঙ্গায় ক্রেনের সঙ্গে হাত-পা বেঁধে গঙ্গায় নেমে উঠে এসেছেন একাধিকবার। কিন্তু এবারই হলো না।  রবিবার সকালে সেই রকমের একটি বিপজ্জনক জাদু দেখাতে গিয়ে নিখোঁজ হলেন তিনি।
বিশেষজ্ঞরা বলছেন, যে কোনও মানুষ সর্বাধিক সাড়ে চার মিনিট পর্যন্ত পানির নিচে থাকতে পারেন নিঃশ্বাস না নিয়ে। এমনটি এর আগে চঞ্চল করেছেনও। কিন্তু এবার বিপত্তি ঘটল। মাঝ গঙ্গায় তলিয়ে গেলেন জাদুকর চঞ্চল লাহিড়ি। এখন পর্যন্ত তাঁর কোনও খোঁজ মেলেনি। পুলিশ জানায়, নদীর পানিতে জোরালো 'আন্ডার কারেন্ট' থাকলে অনেক সময়ই তলিয়ে যাওয়ার ঘটনা ঘটে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়