Monday, June 24

কানাইঘাট পৌরসভার ৫৬ কোটি ২৭ লক্ষ টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:
কোন ধরনের নতুন করারোপ ছাড়াই কানাইঘাট পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরের ৫৬ কোটি ২৭ লক্ষ ৫০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে মোট ব্যায় দেখানো হয়েছে ৫৬ কোটি কোটি ও উদ্বৃত্ত রাখা হয়েছে ২৭ লক্ষ ৫০হাজার টাকা।
সোমবার বিকেল ৩টায় পৌরসভার নিজস্ব মার্কেট মিলনায়তনে বাজেট পেশ করেন পৌর মেয়র নিজাম উদ্দিন।
বাজেটে পৌরসভার নিজস্ব সম্ভাব্য রাজস্ব আয় দেখানো হয়েছে ১ কোটি ৫৫ লক্ষ ১০ হাজার টাকা ও ব্যায় দেখানো হয়েছে ১ কোটি ৪৭ লক্ষ ৬০ হাজার টাকা। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ৭ লক্ষ ৫০ হাজার টাকা। ঘোষিত বাজেটে পৌরসভার রাজস্ব খাত, এডিপিসহ অন্যান্য সরকারি, দাতা গোষ্ঠীর অনুদানের উপর গুরুত্ব দেওয়া হয়েছে।
পৌর মেয়র নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও পৌর সচিব মো. মনির উদ্দিনের পরিচালনায় বাজেট অধিবেশনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বাজেট পেশকালে পৌরসভার মেয়র নিজাম উদ্দিন তার বক্তব্যে বলেন, ২০১৯-২০ অর্থ বছরের ৫৬ কোটি ২৭ লক্ষ ৫০ হাজার টাকার বাজেট ঘোষণার মধ্য দিয়ে নাগরিকদের জীবন মানের ব্যাপক পরিবর্তন সাধনের মাধ্যমে নব-দিগন্তের সূচনা ঘটবে।
সকলের সম্মিলিত সহযোগিতার মাধ্যমে বাজেট বাস্তবায়ন করা সম্ভব উল্লেখ করে তিনি আরো বলেন, বাজেটে উন্নয়ন খাতের উপর সিংহ ভাগ অর্থ বরাদ্ধ রাখা হয়েছে। পৌরসভায় বিশুদ্ধ পানি সরবরাহ এবং দু’টি জৈব সার কারখানার মাধ্যমে ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে ৩০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। এরমধ্যে ১৬ কোটি টাকার কাজের টেন্ডার ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। পৌরসভার অবকাঠামো উন্নয়নে কোটি কোটি টাকার কাজ এগিয়ে চলছে।
নাগরিকদের সেবা প্রাপ্তির জন্য পৌরসভার নিজস্ব দৃষ্টিনন্দন কার্যালয় নির্মাণ করা হবে বলে তিনি জানান।
কানাইঘাট নিউজ ডটকম/২৪জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়