Monday, June 24

আমিরের লাশ ফের ময়নাতদন্তের নির্দেশ

কানাইঘাট নিউজ ডেস্ক:
কানাইঘাট উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের বৃহত্তর ঢাকনাইল ৯ মৌজার হাওর এলাকার এজমালী সম্পত্তির হিসাব নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নিহত আমির উদ্দিন (৫০) এর লাশ ফের ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

লাশ উত্তোলন মামলার বাদী ফখরুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে আজ সোমবার দুপুরে আমলী আদালত -৫ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: মাহবুবুর রহমান ভূইয়া এ আদেশ দেন। 

বাদী পক্ষে আইনজীবি ছিলেন সিলেট জজ কোর্টের তরুণ আইনজীবি খায়রুল আলম বকুল। তিনি আদেশের সত্যতা নিশ্চিত করে বলেন, এটা আমার আইন পেশার জন্য একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। আশা করি বাদীপক্ষ ন্যায়বিচার পাবেন। 

উল্লেখ্য, আমির উদ্দিনের মৃত্যুকে স্বাভাবিক মৃত্যু বলে ময়না তদন্ত রিপোর্ট দিয়েছিলেন ডাক্তার। রিপোর্টে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যুর কথা বলা হয়েছিল। আর সে রিপোর্টকে বানোয়াট রিপোর্ট বলেছেন বাদী পক্ষ। তাই বাদী পক্ষ ন্যায় ও সুবিচারের স্বার্থে মৃত আমির আলীর মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয়ার্থে তার লাশ কবর হইতে উত্তোলনের আদেশ প্রদান পূর্বক মেডিকেল বোর্ডের অধীন লাশের পুন: ময়না তদন্তের দাবী জানিয়ে গত ১৫ মে ২০১৯ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৫ম আদালতে লাশ উত্তোলনের আবেদন করেন ।

ম্যাজিষ্ট্রেট ফারজানা শাকিলা চৌধুরী সুমু আবেদন নামঞ্জুর করে দেন।  আদেশকে চ্যালেঞ্জ করে বাদী জেলা ও দায়রা জজ আদালতে  রিভিশন মোকদ্দমা দায়ের করেন গত ১৬ জুন ২০১৯। 

মামলাটি মঞ্জুর করে পুন: শুনানির জন্য মাহবুবুর রহমানের আদালতে পাঠান জেলা ও দায়রা জজ রাশেদুজ্জামান রাজা । আজ মাহবুবুর রহমানের আদালত এ আদেশ প্রদান করেন।

ঘটনা সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য ও এজমালী সম্পত্তির দখল ও জলমহালের টাকার হিসাব নিয়ে পূর্ব বিরোধের জের ধরে গোয়ালজুর গ্রামের আব্দুল লতিফ ও ফখরচটি গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল জলিল লোকজন গত ১৩ মার্চ বুধবার এলাকার বাখাইরপাড় গ্রামে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে আমীর আলী ঘটনাস্থলেই মারা যান।

কানাইঘাট নিউজ ডটকম/ডেস্ক/২৪জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক