Tuesday, June 11

কানাইঘাটে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক:
বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা পরিবার পরিকল্পনা অফিস ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান নির্বাচন কমিটির এক সভা মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধূরী'র সভাপতিত্বে ও কমিটির সহ সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সার্বিক তত্বাবধানে উক্ত সভা অনুষ্ঠিত হয়। 

সভায় উপজেলার ৯টি ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বিগত বছরের চিকিৎসা সেবার পরিসংখ্যান তুলে ধরার পাশাপাশি গত বছরের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও কর্মীদের নামের তালিকা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তারা সভায় তুলে ধরেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন, সরকার প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌছে দিতে নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। 

বিশেষ করে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে যাতে করে গর্ভবতী ও প্রসুতি মা ডেলিভারী সহ সব ধরনের চিকিৎসা সেবা সঠিকমতো পান এ জন্য ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা সেবার মান আরো বাড়াতে হবে। ছোট পরিবার গঠনে পরিকল্পিত পরিবার গঠনে পরিকল্পনা কার্যক্রম আরো জোরদার করার আহ্বান জানান তারা। 

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের মা ও শিশু পরিবার কল্যাণ মেডিকেল অফিসার ডাঃ ইশরাত জাহান খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুতিশ চন্দ্র দাস, পরিবার পরিকল্পনা অফিস সহকারী মারুফ আহমদ, সীমান্তিক সূর্যের হাসি ক্লিনিকের উপজেলা ম্যানেজার আব্বাস উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য নিজাম উদ্দিন, প্রেসক্লাবের সদস্য সাংবাদিক আমিনুল ইসলাম, শাহিন আহমদ, সুজন চন্দ অনুপ, মুমিন রশিদ প্রমুখ।

কানাইঘাট নিউজ ডটকম/১১জুন ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক