Wednesday, May 29

ক্রাইস্টচার্চ হামলায় হতাহতদের সব অর্থ দিলেন ‘ডিম বালক’

আন্তর্জাতিক ডেস্ক::

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ হামলায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য প্রায় ৭০ হাজার ডলার দিয়েছেন ‘ডিম বালক’ হিসেবে খ্যাতি পাওয়া অস্ট্রেলীয় কিশোর উইলি কনোলি। খবর এবিসি নিউজ’র।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজের সময় দুটি মসজিদে হামলা চালানো হয়। ওই হামলায় ৫১ জন নিহত এবং আরো ৪০ জন আহত হয়। হামলার ঘটনাকে কেন্দ্র করে অভিবাসী মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন অস্ট্রেলিয়ার এক সিনেটর। তার এমন মন্তব্যের পরেই তার মাথায় ডিম ভাঙেন ১৭ বছর বয়সী উইল কনোলি। তারপরই ‘এগ বয়’ নামে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।
কনোলি বলেন, আমার পক্ষে আইনি লড়াই ও আরো ডিম কেনার জন্য অর্থ সংগ্রহ করতে ‘গো ফান্ড মি’ দুইটি তহবিল গঠন করে। কিন্তু আমার আইনি লড়াই করতে হয়নি। তাই আমি এসব অর্থ ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় হতাহতের পরিবারে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।
কনোলি আরো বলেন, ওইসব টাকা আমার নয় যে আমি রেখে দিব। আমি আশা করি যে এর মাধ্যমে এই ঘটনার শিকার ব্যক্তিদের জন্য কিছুটা হলেও স্বস্তি বয়ে আনবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক