Saturday, May 25

এদিকে স্মিথের শতক, ওদিকে ভারত খাদে

 
স্পোর্টস ডেস্ক

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর দ্বিতীয় দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়া। আঙুলের চোটের কারণে এই ম্যাচে খেলছেন না ইংলিশদের নিয়মিত অধিনায়ক ইয়ন মরগান। আগে ব্যাটিং করে স্টিভ স্মিথের দুর্দান্ত শতকে ২৯৭ রানের ভালো সংগ্রহ পেয়েছে অস্ট্রেলিয়া। 

সাউদাম্পটনে টস জিতে বোলিং এর সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে অ্যারন ফিঞ্চের সঙ্গে জুটি বেধে নামেন দলে ফেরা ডেভিড ওয়ার্নার। শুরুটা খুব একটা ভালো হয়নি সফরকারীদের। দলীয় ১৯ রানেই অধিনায়ক ফিঞ্চকে হারায় তারা।
২য় উইকেটে ৬৪ রানের জুটি গড়েন ওয়ার্নার ও শন মার্শ। ওয়ার্নার ৪৩ রানে ফেরার পর বেশিক্ষণ টেকেননি মার্শও। স্মিথের সঙ্গে ২৬ রানের জুটি গড়ে ব্যাক্তিগত ৩০ রান করে আউট হন তিনি। ৪র্থ উইকেটে স্মিথের সঙ্গে ৭৯ রান যোগ করেন ব্যাটিং অর্ডার বদলে ৫ এ নামা খাজা। লিয়াম ডওসনের বলে জস বাটলারের স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৪ রান।
৬ষ্ঠ উইকেটে স্মিথের সঙ্গে ৪২ রানের জুটি গড়েন অ্যালেক্স ক্যারি। একপ্রান্ত আগলে রেখে শতক তুলে নেন স্মিথ। বেন স্টোকসের বলে ৬ হাঁকিয়ে ৯৪ বলে তিন অঙ্ক স্পর্শ করেন এই অজি তারকা।
নির্ধারিত ৫০ ওভার শেষে অজিরা সংগ্রহ করে ২৯৭ রান। স্বাগতিকদের পক্ষে মোট ৪টি উইকেট তুলে নেন লিয়াম প্লাঙ্কেট। এছাড়া ১টি করে উইকেট নেন কারান,  মার্ক উড ও ডওসন।
এদিকে শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়েও ইংলিশ কন্ডিশনে শুরুটা ভালো হয়নি ভারতের। কিউইদের পেস আক্রমণের তোপে এদিন ৩৯.২ ওভার ব্যাট করে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায় তারা। 
লর্ডসে টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ব্যাট হাতে ক্রিজে নামতে হয় অধিনায়ক বিরাট কোহলিকে। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান সহ-অধিনায়ক রোহিত শর্মা।  ২ রান করে শিখর ধাওয়ানও বোল্টের শিকারে পরিণত হলে ১০ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। ১৮ রান করে কোহলি কলিন ডি গ্র্যান্ডহোমের ডেলিভারিতে বোল্ড হন। ৬ রান করা রাহুলকে ফেরান বোল্ট।
এরপর হার্দিক পান্ডিয়া ও ধোনি প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। তবে দুজনের ৩৮ রানের পার্টনারশিপ ভাঙার পর আবারো খেই হারিয়ে ফেলে ভারত। মাত্র ৯১ রানে ৭ উইকেট হারানো দলের সংগ্রহ তিন অঙ্কের স্পর্শ লাভ করে রবীন্দ্র জাদেজার চেষ্টায়। ৫০ বলের মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৪ রান করে সাজঘরে ফেরেন জাদেজা। শেষ ব্যাটসম্যান হিসেবে ১৯ রান করা কুলদ্বীপ যাদব বিদায় নিলে ১৭৯ রানে থামে ভারতের ইনিংস।
নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট চারটি ও জিমি নিশাম তিনটি উইকেট শিকার করেন।
সংক্ষিপ্ত স্কোর
ভারতের ইনিংস
 ১৭৯  (৩৯.২ ওভার)
জাদেজা ৫৪,পান্ডিয়া ৩০ । বোল্ট ৩৩/৪ ।  
অস্ট্রেলিয়ার ইনিংস
 ২৯৭/৯ (৫০ ওভার)
স্মিথ ১১৬, ওয়ার্নার ৪৩। প্লাঙ্কেট ৪/৬৯ ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়