Wednesday, May 8

না ফেরার দেশে অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়

কানাইঘাট নিউজ ডেস্ক:
কলকাতা চলচ্চিত্র জগতে আরও এক নক্ষত্রের পতন। অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের জীবনাবসান। গত মঙ্গলবার (৭ মে) দুপুরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।
আর্টিস্ট ফোরাম থেকে জানানো হয়েছে, মৃণাল মুখোপাধ্যায় ক্যানসারে আক্রান্ত ছিলেন। জন্ডিসের সমস্যায় ভুগছিলেন। পাশাপাশি ছিল বার্ধক্যজনিত সমস্যা। বাসায় অসুস্থতা বেড়ে যাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।
মৃণাল মুখোপাধ্যায়ের দুই সন্তানের মধ্যে অন্যতম বাংলা মনোরঞ্জন জগতের নামী গায়িকা জোজো। অপর সন্তান দেবপ্রিয়া অভিনয় জগতে পরিচিতি লাভ করেছেন। বাবার মৃত্যুতে সন্তানেরা ভেঙ্গে পরেছেন।
মৃণাল মুখোপাধ্যায়ের ক্যারিয়ারের শুরুটা হয়েছিল সংগীতশিল্পী ও সংগীত পরিচালক হিসেবে। বড় পর্দায় প্রথম অভিনয় করেন ‘দুই বোন’ (১৯৫৫) ছবিতে। এই ছবিতে তিনি ছিলেন শিশুশিল্পী। দর্শক তাঁকে মনে রেখেছেন তপন সিনহার ‘গল্প হলেও সত্যি’ (১৯৬৬) ছবির অভিনয় দেখে।
 ধীরে ধীরে বড় পর্দায় নিজের অবস্থান তৈরি করেন। পাঁচ দশক অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি ছোট পর্দায়ও অভিনয় করেছেন। ভারতের বাংলা চ্যানেলে ইদানীং কয়েকটি সিরিয়ালে অভিনয় করেন। ‘রাশি’ ও দেবীপক্ষ’ সিরিয়াল দুটিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন। ‘আমলকী’ সিরিয়ালে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। পাশাপাশি রেডিওর নাটকে তিনি সমান জনপ্রিয় ছিলেন। দীর্ঘ সময় বাংলা থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। অভিনয় করেছেন যাত্রাপালায়। খল চরিত্রে তাঁর অভিনয় দর্শক দারুণ উপভোগ করেছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়