Sunday, May 26

অগ্রিম টিকিটের শেষ দিনে কমলাপুরে উপচে পড়া ভিড়

নিউজ ডেস্ক:

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হচ্ছে আজ (রোববার)। আজ দেয়া হচ্ছে ৪ জুনের টিকিট। ৪ জুনের টিকিট পেতে কেউ মধ্যরাতে আবার কেউ ভোরে এসে লাইনে দাঁড়িয়েছেন। লাইনগুলো এঁকেবেঁকে চলে গেছে স্টেশনের বাইরে। ৪ জুন ঈদের আগে শেষ কর্মদিবস হওয়াই ট্রেনে বাড়ি ফিরতে টিকিট কাটতে ভিড় জমিয়েছেন টিকিট প্রত্যাশীরা।

রোববার কমলাপুর রেল স্টেশন ঘুরে দেখা যায়, ঘরে ফেরার টিকিট কাটতে শেষ দিনের মতো লাইনে দাঁড়িয়েছেন যাত্রীরা। সকাল ৯টা থেকে টিকিট দেয়া শুরু হয়। শেষ দিনের টিকিট কাটতে আসা রহমত আলী নামে এক ব্যবসায়ী বলেন, এবার ঈদের লম্বা ছুটি আছে, তাই এক সাথে ঢাকা ছাড়ার চাপটা কম হতে পারে। সেই জন্যই শেষ দিনের টিকিট নিতে এসেছি। আমি রংপুরের উদ্দেশে যাওয়ার জন্য টিকিট কাটতে এসেছি।
বরাবরের মতোই গত চার দিন ধরে রেল সেবা অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। তারা জানান, আজকে ট্রেনের টিকিট দেয়ার শেষ দিন। শত চেষ্টার পরও অ্যাপস-এর মাধ্যমে টিকিট কাটতে না পেরে বাধ্য হয়ে সরাসরি এসেছি। তবে কর্তৃপক্ষ ঢাকঢোল পিটিয়ে এই অ্যাপ, অনলাইনে টিকিট পাওয়া যাবে এসব কথা না বলাই ভালো ছিল।
উত্তরবঙ্গগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের টিকিটের জন্য কাউন্টারের অপেক্ষা করছিলেন বেসরকারি চাকরিজীবী সাজ্জাত হোসেন। তিনি বলেন, মধ্যরাতে টিকিট কাউন্টের এসে দাঁড়িয়েছি। এখনও আমার সামনে আরো অনেকজন দাঁড়ানো। কিন্তু কাউন্টারে ধীরগতির কারণে এখানে মানুষ খুবই বিরক্ত। একটি টিকিট বিক্রি করতে দীর্ঘ সময় নিচ্ছে কাউন্টার। এমনিতেই রোজা রেখে মানুষ ১০/১২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছে তার ওপর যদি একটি টিকিট দিতে কাউন্টার থেকে এত দেড়ি করে তাহলে এটা সহ্য করা খুব কঠিন।
এদিকে ঈদের ছুটিকে সামনে রেখে কমলাপুর স্টেশনসহ বনানী, বিমানবন্দর, তেজগাঁও, ফুলবাড়িয়া পুরাতন রেল ভবন থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় গত ২১ মে থেকে। গত পাঁচ দিন কমলাপুর রেল স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড় ছিল লক্ষ্য করার মতো।
সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়