Wednesday, April 24

কানাইঘাটে শিশু কল্যাণ বোর্ডের সভা

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা সমাজসেবা অফিসের উদ্যোগে উপজেলা শিশু কল্যাণ বোর্ড কমিটির এক সভা বুধবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, কমিটির সচিব উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, কমিটির সদস্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম, থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কমিটির সদস্য নিজাম উদ্দিন, সূচনা প্রকল্পের গভানেন্স অফিসার আবু সাঈদ প্রমুখ। 

সভায় কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানান, ১৮ বছরের নিচের সকল শিশুদের সামাজিক সুরক্ষা এবং তাদের পর্যাপ্ত সবধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা, শিশুদের উপর যাতে করে কোন ধরনের পাশবিক নির্যাতন বন্ধে আইনী সহায়তা এবং যাতে করে কোন শিশুকে সমাজ বিরোধী কোন কর্মকান্ডে কেউ লিপ্ত করতে না পারে এজন্য সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে শিশুদের সুরক্ষার জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উপজেলা পর্যায়ে শিশু কল্যাণ বোর্ড শিশু নির্যাতন প্রতিরোধ ও তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য সচেতন মূলক কর্মকান্ড পরিচালনা করবে। এ লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়ন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা মূলক অনুষ্ঠান করা হবে এবং আগামী ২ মে ছোটদেশ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবক ও জনপ্রতিনিধিদের নিয়ে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হবে বলে নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে উল্লেখ করেন।

কানাইঘাট নিউজ ডটকম/২৪ এপ্রিল ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়