Tuesday, March 26

কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
নানা কর্মসূচির মধ্য দিয়ে কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সূচনা হয়।

প্রথমে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার উপস্থিতিতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, কানাইঘাট প্রেসক্লাব, নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কানাইঘাট
পৌরসভা, বিএনপি ও সহযোগী সংগঠন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পল্লীবিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তপক অর্পণ করেন।

সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উৎসবমুখর পরিবেশে সারাদেশের ন্যায় শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন পরবর্তী একই মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে মনোজ্ঞ কুচওয়াজের সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ।

উপজেলা সহকারী কমিশনার ভূমি লুসি কান্ত হাজং ও কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের সঞ্চালনায় কুচকাওয়াজে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

সকাল ১১টায় ইউনিক কমিউনিটি সেন্টারে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে ও বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিনের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অধ্যক্ষ সিরাজুল ইসলাম, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ, বাণীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ, দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন কাজল, বড়চতুল ইউনিয়নের চেয়ারম্যান মাওঃ আবুল হোসেন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজমুল হক, নুরুল হক, বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন।

অনুষ্ঠান শেষে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে উপজেলা প্রশাসনের উদ্যোগে শুভেচ্ছা উপকরণ বিতরণ করা হয়।

বাদ যোহর কানাইঘাট কেন্দ্রীয় জামে মসজিদে মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল এবং অন্যান্য ধর্মের ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়।

এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী নানা ধরনের অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় ৪৯তম জাতীয় ও স্বাধীনতা দিবস পালিত হয়েছে। 

প্রশাসন সহ অন্যান্য অনুষ্ঠানে সর্বক্ষেত্রে মুক্তিযোদ্ধের চেতনা লালনের মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সবাইকে দেশের জন্য কাজ করার আহবান জানানো হয়।

কানাইঘাট নিউজ ডটকম/২৬মার্চ ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়