Tuesday, March 26

কানাইঘাট প্রেসক্লাবে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে দিবসের সূচনা লগ্নে পুষ্পস্তপক অর্পণ করেছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

এরপর বিকেল ৩টায় ক্লাব কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ক্লাব সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক এম.এ হান্নান।

স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এখলাছুর রহমান, সহ সম্পাদক আব্দুন নুর, ক্রীড়া,সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক মাহবুবুর রশিদ, সিনিয়র সদস্য কাওছার আহমদ, সদস্য আমিনুল ইসলাম, আলা উদ্দিন, শাহীন আহমদ, সুজন চন্দ অনুপ, মুমিন রশীদ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক এম.এ হান্নান বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদের গৌরব উজ্জ্বল ভূমিকা রয়েছে। তৎকালীন পাকিস্থান শাসকগোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতাকে ধমিয়ে রাখার জন্য সংবাদপত্রের উপর অঘোষিত ভাবে সেন্সরশীপ আরোপ করেছিল। কিন্তু সাংবাদিকরা পাকিস্তানি শাসক গোষ্ঠীর নির্যাতন-নিপীড়ন, গণহত্যার বিরুদ্ধে এবং স্বাধীনতার পক্ষে আন্তর্জাতিক পরিমন্ডলে জনমত তৈরি করেছিলেন বিধায় ৯মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা দেশকে স্বাধীন করতে পেরেছিলাম।

তিনি মহান মুক্তিযোদ্ধকে ধারন করে দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিতে এবং মানুষের অধিকার আদায়ে সাংবাদিকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পেশাগত দায়িত্ব পালনের জন্য আহবান জানান।

কানাইঘাট নিউজ ডটকম/২৬ মার্চ ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক