Saturday, March 23

কানাইঘাটে সংবর্ধিত হলেন অতিরিক্ত সচিব এহছানে এলাহী

কানাইঘাট নিউজ ডেস্ক:
সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এহছানে এলাহী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে গেছে। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশে আমূল পরিবর্তন সাধিত হয়েছে। এ পরিবর্তনের সঙ্গে দেশের প্রত্যন্ত অঞ্চলকেও এগিয়ে নিতে হবে।
শনিবার (২৩ মার্চ) বিকেলে কানাইঘাট উপজেলার বীরদল অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
অতিরিক্ত সচিব বলেন, যুগের সাথে তাল মিলিয়ে উন্নত ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় তরুণ প্রজন্মের প্রতিটি নাগরিককে করে তোলাই এখন সবচেয়ে বড় কাজ। নৈতিকতা শিক্ষা দেওয়ার পাশাপাশি মাদক থেকে যুবসমাজকে দূরে রাখতে হবে। তবেই, আমরা একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবো।
এহছানে এলাহী শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, আমরা স্বপ্ন দেখতে শিখেছি। স্বপ্ন না দেখলে মানুষ বড় হতে পারে না। বাংলাদেশ স্বাধীন হওয়ার স্বপ্ন দেখেছিল বলেই আজ বিশ্বের বুকে একটি স্বাধীন মানচিত্র মাথা উঁচু করে দাঁড়ানোর প্রতিযোগিতা করতে পারছে।
তিনি বলেন, একইভাবে প্রতিটি শিশুকে স্বপ্ন দেখাতে হবে। স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বসহকারে চেষ্টা করতে হবে। তবেই, তারা আগামী দিনের বাংলাদেশকে নেতৃত্ব দিতে সত্যিকারের সোনার মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে সক্ষম হবে। একই সঙ্গে তিনি শিক্ষার্থীদেরকে মেধার প্রতিযোগিতায় টিকে থাকতে লেখাপড়ায় মনোযোগী হওয়ার নির্দেশ দেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট এএফএম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন- ঢাকার ডেল্টা মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ ডা. মো. হারুনুর রশীদ।
বক্তব্য রাখেন- রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি শওকত হোসেন জুয়েল, বিশিষ্ট মুরব্বি আহমদ হোসেন প্রমুখ।
উপস্থিত ছিলেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মখলিছুর রহমান, স্কুল পরিচালনা কমিটির সদস্য ও সুরমা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আজমল হোসেন, সদস্য ও ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবু তাহের, সদস্য ও বিশিষ্ট মুরব্বি আব্দুল মালিক, কয়ছর আহমদ, বীরদল অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. গোলাম কিবরিয়া, লামাঝিংগাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম, কোনাগ্রাম বীরদল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফয়জুল হোসেন, স্কুল কমিটির সাবেক সদস্য হাসনাত হোসেন, সাবেক সদস্য ও গ্রীনবাড কিন্ডার গার্টেন এর প্রধান শিক্ষক শামসুদ্দিন, মুরব্বিদের মধ্যে আব্দুর রব, আব্দুল মালিক, ফয়জুল আমীন, হারুন রশীদ, জয়নাল আবেদিন, আব্দুল হক, রহিম উদ্দিন, মিসবাউল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক তাপস দাস।
কানাইঘাট নিউজ ডটকম/প্রেবি/২৩মার্চ ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক