Wednesday, November 7

কানাইঘাটে পাথর কোয়ারিতে ইউএনওর অভিযান, সেইভ মেশিন ধ্বংস

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারিতে চোরাই ভাবে বারকি নৌকা দিয়ে সেইভ মেশিনের সাহায্যে পাথর উত্তোলন বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা। 
বুধবার দুপুরে আকষ্মিক ভাবে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা পাথর কোয়ারি এলাকায় যান। এসময় তিনি স্থানীয় লোভাছড়া বিজিবি ক্যাম্পের জোয়ানদের নিয়ে অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধে অভিযান চালান।

অভিযান চলাকালে কোয়ারি থেকে চোরাই ভাবে কিছু সেইভ মেশিনের সাহায্যে পাথর উত্তোলন দেখে সেইভ মেশিনগুলি নির্বাহী কর্মকর্তার নির্দেশে ভূমি অফিসের লোকজন ও বিজিবি জোয়ানরা ধ্বংস করে দেন। 

এর আগে গত মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং কোয়ারিতে অভিযান চালিয়ে অবৈধভাবে সরকারি নির্দেশ ব্যতিরেকে পাথর উত্তোলন করায় ২টি লিস্টার মেশিন ধ্বংস করেন। 

লোভাছড়া পাথর কোয়ারির ইজারা সরকারিভাবে বন্ধ থাকায় সেখান থেকে পাথর উত্তোলন না করার জন্য সম্প্রতি নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা কোয়ারি এলাকার পাথর ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় করেন। তারপরও বিচ্ছিন্ন ভাবে সরকারি নির্দেশ উপেক্ষা করে ক্ষতিপয় লোকজন কোয়ারি থেকে সেইভ মেশিন দিয়ে পাথর উত্তোলনের চেষ্টা করে যাচ্ছে।  

কানাইঘাট নিউজ ডটকম/০৭ নভেম্বর ২০১৮


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়