Tuesday, April 24

বিদেশি শক্তির হস্তক্ষেপ আশা করি না: কাদের

kader20171217195943.jpg


কানাইঘাট নিউজ ডেস্ক:
দেশের রাজনীতিতে বিদেশি শক্তির হস্তক্ষেপ আশা করেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের প্রতিনিধি দলের ভারত সফর শেষে মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের চামেলী হলে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।
তিনি বলেন, পরিষ্কারভাবে একটা কথা বলতে চাই, আমাদের দেশের রাজনীতি নিয়ে আমাদের জনগণই সিদ্ধান্ত নেবে। কোনো বিদেশি শক্তি আমাদের রাজনীতিতে হস্তক্ষেপ করবে, এটা আশা করি না।
প্রতিনিধি দলের প্রধান ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনা করেছি। বিজেপির নতুন কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন করেছি। তাদের সঙ্গে অত্যন্ত সুন্দর আলোচনা হয়েছে। মোদীকে আমরা বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপনি দুজনে মিলে সীমান্তচুক্তি বাস্তবায়ন করেছেন। এতে আপনি ও আপনার সরকারের প্রতি ‘গুড উইল’ সৃষ্টি হয়েছে। তাই তিস্তার পানিবণ্টন চুক্তি বাস্তবায়ন করলে ‘ট্রিমেন্ডাস গুড উ্ইল’ সৃষ্টি হবে। এটি একটি বাস্তবতা, এটাকে পাশ কাটিয়ে যাওয়া যাবে না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আমন্ত্রণ পেয়েই ভারত সফরে গিয়েছি, আনন্দ-ফূর্তি করার জন্য নয়। বিজেপির সঙ্গে ভালো সম্পর্ক হলে অসুবিধা কোথায়? দুই দেশের উন্নয়নে আমরা যে কারো সঙ্গে ভালো সম্পর্ক করতে রাজি। তাদের আমন্ত্রণেই আমরা সিরিয়াসলি আলাপ-আলোচনা করতে গেছি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক