Wednesday, July 5

অপরাধটা যেন ফরহাদ মজহারেরই: ফখরুল

অপরাধটা যেন ফরহাদ মজহারেরই: ফখরুল

কানাইঘাট নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফরহাদ মজহারকে আজকে যদি না পাওয়া যেত আমরা কি করতাম? কি করার ছিল? কারণ পুলিশ যেভাবে কথা বলছে, তাতে করে বোঝা যাচ্ছে অপরাধ ফরহাদ মজহারেরই। ফরহাদ মজহার একজন সাচ্চা দেশপ্রেমিক, শক্ত বাংলাদেশি,  দার্শনিক, জনগণের অধিকার নিয়ে তিনি কাজ করেন বলেও জানান মির্জা ফখরুল।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ষোড়শ সংশোধনী নিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা সব সময় বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে কথা বলছি। আমরাই সব চেয়ে বড় ভিকটিম। বাংলাদেশের বিচার ব্যবস্থার যে অবস্থা তাতে আমরা যারা বিরোধী দল করি তারা এটার বড় ভোগান্তি পোহাচ্ছি।

ষোড়শ সংশোধনীর ব্যাপারটা যখন আসলো এবং পার্লামেন্টেকেই তারা ক্ষমতা দিল। তখন আমরা আতঙ্কিত হয়ে উঠেছিলাম। কারণ বিচারকরা সঠিক বিচার করতে পারবে কি না সন্দেহ থাকবে। সেদিক থেকে আমি মনে করি এটি একটি নন স্টেপ ফরওয়ার্ড। এখন বিচারপতিরা আইনগত ভাবে স্বাধীন ভাবে কাজ করতে পারবে। তাদের মধ্যে ভীতি থাকবে না।

তিনি বলেন, নিন্ম আদালতের অবস্থা আরো খারাপ। আমরা যারা প্রতিনিয়ত কোর্টে যাচ্, তারা জানি সরকার কিভাবে নিন্ম আদালতের উপর প্রভাব বিস্তার করছে।

সরকারের নির্বাচনী প্রচারণার সমালোচনা করে তিনি বলেন, সরকার মুখে নির্বাচনের ধোঁয়া তোলার চেষ্টা করছে। একটা আবহ তৈরি করতে চাচ্ছে। কিন্তু অন্য দিকে গণতান্ত্রিক রাষ্ট্রে বিরোধী দলকে সুযোগ সুবিধা ভোগ করারা যে অধিকার, তার কোন লক্ষণ দেখছি না। আমরা কখনো চিন্তাও করিনি যে কবি ফরহাদ মজহারের মত একজন মানুষকে অপহরণ করা হবে। এটি একটি অবিশ্বাস্য বিষয়। কিন্তু আসলে এটি অবিশ্বাস্য নয়। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়