Thursday, June 22

ঈদে নিরাপত্তা জোরদার করা হয়েছে: আইজিপি

ঈদে নিরাপত্তা জোরদার করা হয়েছে: আইজিপি

কানাইঘাট নিউজ ডেস্ক: ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ.কে.এম শহীদুল হক।

আজ বৃহস্পতিবার দুপুরে গুলশান পুলিশ প্লাজায় মার্কেট নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আইজিপি বলেন, আমি ও পুলিশ কমিশনার মার্কেটের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছি। কয়েকজন ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেছি। তাদের কাছে  কেউ চাঁদা চেয়েছে বলে কোন অভিযোগ করেনি। আজ ২৬ রোজা শেষ হচ্ছে এখন পর্যন্ত কোন ছিনতাই চাঁদাবাজির মত কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বলেন,  ঈদে ঘরফেরা মানুষের কথা চিন্তা করে জল, স্থল ও রেলপথে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ট্রাফিক ব্যবস্থার উন্নতি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ.কে.এম শহীদুল হক বলেন, দেশে ঈদের জামায়তকে কেন্দ্র করেও নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। সেখানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গোয়েন্দা সদস্যরাও কাজ করছেন।

গতকাল হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান হত্যার ব্যাপারে আইজিপি বলেন, ওনি সেহেরি খেয়ে একা ঘর থেকে কর্মস্থলে বেরিয়েছিলেন। তারপরেই ওনার লাশ পাওয়া গেছে। ওনার মৃত্যুর ব্যাপারে কোন ফরেনসিক প্রতিবেদন আমাদের কাছে এখনও আসেনি। ফলে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মিজান সাহেবের মৃত্যুর ব্যাপারে কিছু বলা যাবেনা।

চট্রগ্রাম ও ঢাকায় ঘটে যাওয়া দুইটি ছিনতাই প্রসঙ্গে আইজিপিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেখেন অপরাধ শতভাগ নিমূল করা সম্ভব নয়। তবে অতীতে তুলনায় কম না বেশি হয়েছে সেটাই দেখার বিষয়।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার প্রশাসন মিজানুর রহমান, অতিরিক্ত কমিশনার ক্রাইম অ্যান্ড অপারেশন মীর রেজাউল আলম, পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সহেলী ফেরদৌস এবং ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান উপস্থিত ছিলেন। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়