Thursday, June 1

ফিলিপিন্সে ভুল বিমান হামলায় ১০ সেনার মৃত্যু

ফিলিপিন্সে ভুল বিমান হামলায় ১০ সেনার মৃত্যু

কানাইঘাট নিউজ ডেস্ক: ফিলিপিন্সের যুদ্ধ কবলিত শহর মারাউইতে সরকারের ভুল বিমান হামলায় তাদেরই ১০ সেনার মৃত্যু হয়েছে। এতে আরও ৭ সেনা সদস্য আহত হয়েছেন।

দেশটির সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রেস্টিতুতো পাদিলা জানান, বুধবার জঙ্গিদের উদ্দেশে সামরিক বিমান হামলা চালানো হচ্ছিল। ওই সময় মারশেটি-২১১ যুদ্ধবিমান থেকে একটি বোমা ভুলে জঙ্গি ঘাঁটির কাছাকাছি থাকা নিজেদেরই সেনা সদস্যদের উপর পড়ে যায়। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

দেশটির প্রতিরক্ষা সচিব ডেফলিন লরেঞ্জানা এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। বিমান হামলায় হতাহতের বিষয়টি তিনিই সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমের কাছে নিশ্চিত করেন।

সাম্প্রতিক সময়ে জঙ্গি সংগঠন আইএসের অনুগত জঙ্গিদের দৌরাত্ম ফিলিপিন্সের বিভিন্ন এলাকায় খুব বেশি বেড়েছে। গত সপ্তাহে জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষে শতাধিক মানুষ নিহত হয়। ফিলিপিন্স সেনাবাহিনী দেশটির প্রধান জঙ্গি নেতাদের একজনকে আটক করার চেষ্টার পর থেকেই মূলত হামলার পরিমাণ বেড়ে যায়।

বিশেষ করে মারাউই শহর এবং এর আশপাশের এলাকায় জঙ্গি তৎপরতা বেশি থাকায় দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে দক্ষিণাঞ্চলের মিন্দানাও দ্বীপ জুড়ে সামরিক আইন জারি করেন। ওই দ্বীপেই মারাউই অবস্থিত।

সামরিক আইন জারির পর থেকেই মারাউই থেকে জঙ্গিদের বিতাড়িত করার জন্য সেখানে সশস্ত্র বাহিনী, হেলিকপ্টার এবং বিমান হামলা চালিয়ে যাচ্ছে ফিলিপিন্স সরকার।

সূত্র: অাল জাজিরা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক