Saturday, January 21

যেদিন আবেদন, সেদিনই বিদ্যুৎ​ সংযোগ: বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী

যেদিন আবেদন, সেদিনই বিদ্যুৎ​ সংযোগ: বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী

কানাইঘাট নিউজ ডেস্ক: বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, যেসব বাড়িতে বিদ্যুৎ নেই তারা বিদ্যুতের জন্য যেদিন আবেদন করবেন সেদিনই বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। আগামী আগামী ফেব্রুয়ারি মাস থেকেই এই প্রক্রিয়া শুরু হবে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে 'মিট দ্য প্রেস' অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নসরুল হামিদ এ কথা বলেন। এসময় নসরুল হামিদ এই সরকারের মেয়াদে বিদ্যুৎ​ খাতের নানা অগ্রগতির কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন আর পরিচালনা করেন সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী।

জ্বালানি তেলের দাম কমানো নিয়ে অর্থমন্ত্রী ও তার (বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী) বক্তব্যের ভিন্নতার কথা তুলে ধরা হলে নসরুল হামিদ বলেন, ''আমার কথাই ঠিক। জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে প্রস্তাব অর্থমন্ত্রীকে না দিয়ে, দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীকে। তিনি সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন। ফলে অর্থমন্ত্রী কী বলেছেন, সেটা বিবেচ্য নয়।''

১৮ জানুয়ারি জ্বালানি প্রতিমন্ত্রী সচিবালয়ে বলেন, তেলের দাম কমানোর প্রস্তাব নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। বিশ্ববাজারে এখন তেলের দাম বাড়ছে। এই পরিস্থিতিতে আর দাম কমানো হচ্ছে না। ওই দিনই সচিবালয়ে অর্থমন্ত্রী বলেন, দাম না কমানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বাগেরহাটের রামপাল বিদ্যুৎকেন্দ্র হবে। রামপালে কাজ চলছে। অনেকেই অনেক কথা বলছেন। কিন্তু সেখানে যে প্রযুক্তি ব্যবহার হচ্ছে, তাতে সুন্দরবনের পরিবেশের ক্ষতির আশঙ্কা নেই।
সূত্র:বিডিলাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়