Thursday, December 15

মিরপুর স্টেডিয়ামে একাই পড়ে আছে আল আমিন

মিরপুর স্টেডিয়ামে একাই পড়ে আছে আল আমিন
কানাইঘাট নিউজ ডেস্ক: বিপিএল শেষের পর বাংলাদেশ দল চলে গেছে সিডনিতে। কিন্তু নীরবতার চাদরে ঢাকা মিরপুরে অবশ্য একজনকে নিয়মিতই দেখা যাচ্ছে। তিনি হলেন বাংলাদেশ দলের বাইরে থাকা আল আমিন।

বিসিবি একাডেমি মাঠে কখনো তিনি বোলিং অনুশীলন কিংবা রানিং করছেন। আবার কখনো ফিটনেস নিয়ে কাজ করছেন জিমে। বাংলাদেশ দলের বাইরে থাকা পেসারের বর্তমান রুটিন এটাই।

সেপ্টেম্বরে আফগানিস্তান সিরিজে বাদ পড়েছেন, অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরলেও একাদশে জায়গা হয়নি। বিপিএলে পারফরম্যান্সও ভালো হয়নি, বরিশাল বুলসের হয়ে ৫ ম্যাচে পেয়েছেন ৫ উইকেট। তবে আল আমিন আলোচনায় আছেন মাঠের বাইরের ঘটনায়। বিপিএল গভর্নিং কাউন্সিল তার বিরুদ্ধে ওঠা ‘গুরুতর’ অভিযোগের সত্যতা খুঁজে পেয়েছে সিসি ক্যামেরার ফুটেজ দেখে, যদিও সেটি প্রকাশ করেনি। তাকে জরিমানা করা হয়েছে চুক্তির অর্ধেক অর্থ প্রায় ১৩ লাখ টাকা। দুঃসময় যাচ্ছে আল আমিনের।

আল আমিনের বিষয়ে কিছু নেতিবাচক কথা এসেছে বলেই তিনি বিবেচনায় আসেননি, তার ব্যাখ্যায় প্রধান নির্বাচক ‘নেতিবাচক বিষয়টির’ কথাই বলেছেন। কিন্তু জাতীয় দলের বাইরে থাকা এই পেসার অবশ্য পরিষ্কার নন তার নেতিবাচক বিষয় নিয়ে, ‘সংবাদমাধ্যমের কাছ থেকেই শুধু শুনি নেতিবাচক রিপোর্ট আছে। কিন্তু আমাকে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

আল আমিন বলেন, নেতিবাচকের অনেক অর্থ হতে পারে। নির্দিষ্ট সময়ে অনুশীলনে আসতে পারিনি, টিম হোটেলে দেরি করে ফিরেছি, সিনিয়রদের সঙ্গে বেয়াদবি করেছি...। আমি এর কোনটা করেছি, আমাকে না বললে বুঝব কী করে? শুনেছি আমার ফিল্ডিং খারাপ, চেষ্টা করছি সেটা ঠিক করতে। যদি বলেন আমি উচ্ছৃঙ্খল, চেষ্টা করব সামনে আরও সুশৃঙ্খল হতে। নিজের জীবনধারায় আরও পরিবর্তন আনতে।’

ঘরোয়া ক্রিকেটে ভালো করে আল আমিন আবার ফিরতে চান দলে, ‘আগামী বছর বাংলাদেশের অনেক সিরিজ-টুর্নামেন্ট আছে। ঘরোয়া ক্রিকেটে ভালো করলে নিশ্চয়ই আবার সুযোগ আসবে।’
--বিডিলাইভ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়