Wednesday, July 6

বৃহত্তম ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া

বৃহত্তম ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া

কানাইঘাট নিউজ ডেস্ক: উপমহাদেশের সবচেয়ে বড় ইদগাহ কিশোরগঞ্জের শোলাকিয়া এ বৃহত্তম ঈদ জামাতের জন্য প্রস্তুত। ১৮৯ তম ঈদ জামাতের জন্য অপেক্ষা আর কয়েক ঘন্টার। উপমহাদেশের সবচেয়ে বড় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে।

উপমহাদেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে। এবার অনুষ্ঠিত হবে ঈদুল ফিতরের ১৮৯ তম জামাত। একসঙ্গে এতো মুসল্লির ঈদ জামাত আয়োজনের নজির নেই উপমহাদেশের আর কোথাও।

১৮২৮ সালে, প্রথম একসঙ্গে সোয়া লাখ মুসল্লি ঈদের নামায আদায় করেন ঐতিহাসিক এই মাঠে। সেই থেকে এর নাম হয়ে যায় সোয়ালাখিয়া। আঞ্চলিকতায় সোয়ালাখিয়া এখন শোলাকিয়া। জামাতের আয়োজনের সব প্রস্তুতি এরই মধ্যে শেষ করেছে ঈদগাহ পরিচালনা কমিটি।

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও কিশোরগঞ্জের ডিসি মো: আজিমুদ্দিন বিশ্বাস জানান ঈদের জামাত সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে যথাযোগ্য মর্যাদায় সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়ি হয়েছে।  

উপমহাদেশের বৃহত্তম ঈদ জামাত আয়োজন করতে পেরে গর্বিত কিশোরগঞ্জবাসী। কিশোরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী শাহীন খান বলেন, এমন আয়োজন করতে পারায় আমরা গর্বিত।

কিশোরগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মো: মুজিবুর রহমান বেলাল বলেন, শোলাকিয়া ঈদ জামাতের উন্নয়নের জন্য আমরা সবাই মিলে কাজ করি। দেশের বিশিষ্ট শিল্পপতিদের আমরা অনুরোধ করবো যেন এই মাঠের উন্নয়নে তারা এগিয়ে আসে।

ঈদের দিন ভোর থেকেই শহরে যান-চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বৃহত্তম এই জামাতে এবারও ইমামতি করবেন মাওলানা মোহাম্মদ ফরিদ উদ্দিন মাসউদ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়