Tuesday, November 5

‘প্রধানমন্ত্রী দেয়া পৌনে দু’শ কোটি টাকা বিভিন্ন উন্নয়ণ প্রকল্পে ব্যয় করা হবে’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়নের জন্য মেয়র আইভিকে পৌনে দু’শ কোটি টাকা বরাদ্দ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী তিন বছর এই টাকায় সিটি করপোরেশন এলাকায় বিভিন্ন উন্নয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী। সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, মেয়র আইভি বিভিন্ন উন্নয়ণ প্রকল্প বাস্তবায়নের জন্য এই টাকার আবেদন করলে প্রধানমন্ত্রী কোন প্রশ্ন না তুলে খুশী মনেই এই মোটা অংকের টাকা বরাদ্ধ দেন। মূলত উন্নয়ণ কাজে মেয়রকে সহযোগীতা করার জন্যই প্রধানমন্ত্রী এই অনুদান দিয়েছেন বলে জানা যায়।
এদিকে সূত্রটি আরো জানিয়েছে, ইতিপুর্বে সারা দেশের সিটি করপোরেশন ও পৌরসভার আওয়ামীলীগ দলীয় মেয়রদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠককালেও নারায়ণগঞ্জের মেয়রে ডাক্তার সেলিনা হায়াৎ আইভিকে যথাযত গুরুত্ব দিয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন মেয়র আইভিকে প্রধানমন্ত্রী ‘হারাধনের একটি মেয়ে’ আখ্যায়িত করে বক্তব্য রাখেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। ফলে পরিস্কার বুঝা যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভির গুরুত্ব মোটেও ফুরিয়ে যায়নি। বরং একটি মহল প্রধানমন্ত্রীর সঙ্গে মেয়র আইভির দুরত্ব বেড়েছে বলে যে অপ-প্রচার চালিয়ে যাচ্ছে সেটা সটিক নয়।
উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শামীম ওসমান এবং মেয়র আইভিকে নিয়ে যে মন্তব্য করেছিলেন সেটা ফুলিয়ে ফাঁপিয়ে এবং সত্যমিথ্যা রং লাগিয়ে প্রচার করা হয়েছিল। বলা হয়েছিল প্রধানমন্ত্রী নাকি শামীম ওসমানকে গুরুত্ব দিতে গিয়ে মেয়র আইভীর সমালোচনা করেছেন। কিন্তু বাস্তবতা সম্পূর্ন ভিন্ন। আসলে প্রধানমন্ত্রী আইভীর কোন সমালোচনাই করেননি। প্রধানমন্ত্রী তখন বলেছিলেন, বিএনপি জামায়াত ক্ষমতায় এলে শামীম ওসমান দেশে থাকতে পারবে না। আইভী থাকবেন। তাই রাজনৈতিক পর্যবেক্ষক মহল মনে করেন, প্রধানমন্ত্রী যথার্থই বলেছেন। এই কথা বলে প্রধানমন্ত্রী পক্ষান্তরে মেয়র আইভির প্রশংসাই করেছেন। কারন আগামী নির্বাচনে আওয়ামীলীগ যদি ক্ষমতায় না আসতে পারে তাহলেকি তাদের রাজনীতি শেষ হয়ে যাবে। সবাই যদি শামীম ওসমানের মতো দেশ ত্যাগ করেন তাহলে দলের দুঃসময়ে এই দলের হাল ধরবেন কারা।
অপরদিকে মেয়র আইভীর ঘনিষ্ট সূত্র জানায়, তারা মনে করেন মহাজোট সরকারের বিগত পাঁচ বছর শামীম ওসমানের নানা কর্মকান্ডে প্রধানমন্ত্রী সহ আওয়ামীলীগের শীর্ষ মহল ত্যাক্তবিরক্ত। অথচ শামীম ওসমান এবং তার অনুসারীরা সামান্য প্রশয় পেলেই বাড়াবাড়ি শুরু করেন। কিন্তু মেয়র আইভীর সাথে প্রধানমন্ত্রীর সম্পর্কটি স্বাভাবিক। এবং মেয়রের প্রতি প্রধানমন্ত্রীর নাখোশ হওয়ারও তেমন কিছু নেই। কারন নারায়ণগঞ্জে রাজনীতিতে মেয়র আইভী যে এখন একটি বড় ফ্যাক্টর এটা প্রধানমন্ত্রী নিজেও জানেন। অতএব শামীম ওসমানকে বেশি গুরুত্ব দিয়ে আইভীকে কম গুরুত্ব দেয়ার তেমন কারন থাকতে পারে না। যদিও বিগত নাসিক নির্বাচনে আইভীকে আওয়ামীলীগের সমর্থন দেয়া হয়নি। তারপরেও নির্বাচনের পর গোটা জাতিই বুঝতে পেড়েছে নারায়ণগঞ্জের রাজনীতিতে কার অবস্থান কী। আর এ কারনেই নারায়ণগঞ্জের মেয়রের সঙ্গে প্রধানমন্ত্রীর খুবই সৌহার্ধপুর্ন স্বভাবিক অবস্থা বিরাজ করছে। আর এরই প্রমান স্বরূপ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়নের জন্য মোটা অংকের টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়