Saturday, June 15

২৭ কেন্দ্রে আরিফুল এগিয়ে

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রাথমিকভাবে ২৬টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ২৬৪৮৪ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বদরউদ্দীন আহমেদ কামরান পেয়েছেন ১৬৫৮৫ ভোট। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গণনা চলছে।
 
 
সিলেট সিটি করপোরেশন এলাকায় ভোটার ২ লাখ ৯১ হাজার ৪৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৮১ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৮৬৫ জন। এ সিটিতে ওয়ার্ড ২৭টি, ভোট কেন্দ্র ১২৭টি ও ভোটকক্ষ ৮৯৬টি।
 
 
এর আগে শনিবার সকাল আটটায় চার সিটি করপোরেশনে একযোগে সব কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত। সিলেটে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে একটি জায়গায় র‌্যাব ভোটারদের লাঠিপেটা করেছে বলে অভিযোগ করেছেন আরিফুল হক চৌধুরী।  
 
আসন্ন জাতীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে না বলে জানান হলেও  সিলেট, রাজশাহী, খুলনা ও বরিশালে যথাক্রমে দুটি, তিনটি, পাঁচটি  ও দু’টি কেন্দ্রে ইভিএমের সাহায্যে ভোট গ্রহণ করা হয়েছে।
 
নির্বাচন কমিশনের তথ্য মতে, চার সিটিতে আনুমানিক গড়ে ৭৫ থেকে ৮০ ভাগ ভোট সংগ্রহ হয়েছে।
 
কেন্দ্রগুলোতে ভোট গণনা চলছে। গণনা শেষে স্ব স্ব কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা ব্যালটবাক্সগুলোর রিটার্নিং অফিসারের কার্যালয়ে নিয়ে আসছেন।(ডিনিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়