Tuesday, June 4

রাত পোহালেই কানাইঘাটে ভোট, ৪টি ভোট কেন্দ্র পরিবর্তন


নিজস্ব প্রতিবেদক ::

রাত পোহালেই কানাইঘাট উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রার্থীরা তাদের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ করেছেন। এখন শুধু ভোট গ্রহণের অপেক্ষা। 

বৈরি আবহাওয়া ও বন্যা পরিস্থিতির কারণে আগামীকাল ভোট হবে কী না এ নিয়ে জনমনে সংশয় ছিলো। কিন্তু সবকিছু উপেক্ষা করে অবশেষে ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। 

গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে মঙ্গলবার (৪জুন) সকাল থেকে উপজেলার ৮১টি ভোট কেন্দ্রে ব্যালেট বাক্স সহ যাবতীয় সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো ধরনের অনাকাংখিত পরিস্থিতি মোকাবিলায় মাঠে রয়েছে পুলিশ, র‌্যাব, আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

কানাইঘাটের ৮১টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রে বানের পানি থাকায় বিকল্প ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে বলে জানা গেছে। বিকল্প কেন্দ্রগুলো হলো, ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বাজেখেল কমিউনিটি স্কুলের পরিবর্তে মুলাগুল উচ্চ বিদ্যালয়, ৩নং দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের ১৯-২০নং ২টি ভোট কেন্দ্র ফরিদ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে সড়কের বাজার উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র, শাহ ইবরাহিম তশ্না বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে ঈদগাহ মাদরাসায় ভোট নেওয়া হবে।

কানাইঘাট উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নি কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, 'আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সামনে বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা আছে। তাই ভোট গ্রহণের বিষয়টি নির্দিষ্ট তারিখেই শেষ করার উদ্দেশ্যে কাজ চলছে।'

উল্লেখ্য, এবারের কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। 

উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১৮ হাজার ৯০৯ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১২ হাজার ১২৫জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৬ হাজার ৭৮৪ জন। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়