Wednesday, June 5

কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে পলাশের বিজয়


নিজস্ব প্রতিবেদক ::

৬ষ্ঠ কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্র ভিত্তিক প্রাপ্ত ৮১টি ভোট কেন্দ্রের ফলাফলে বিজয়ী হয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ (মোটরসাইকেল)। 

তিনি তার নিকটতম প্রতিদন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী এ কে এম শামসুজ্জামান বাহারকে ৫ হাজার ৫৩৭ ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয়ী হন। 

প্রাপ্ত ফলাফল অনুযায়ী মস্তাক আহমদ পলাশ মোটর সাইকেল প্রতীক নিয়ে ৩৫ হাজার ৩০২ ভোট পেয়েছেন, নিকটতম প্রতিদন্দ্বী শামসুজ্জামান বাহার ঘোড়া প্রতীকে ২৯ হাজার ৭৬৫ ভোট পেয়েছেন।

বন্যা পরিস্থিতির মধ্যে কিছু বিচ্ছিন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। বিভিন্ন ভোট কেন্দ্রে অপ্রাপ্ত বয়ষ্করা জাল ভোট দেয়ার চেষ্টাকালে বেশ কয়েকজনকে আটক করা হয়। অনেককে আটকের পর ছেড়ে দেয়া হয়, কয়েকজনকে সাজা প্রদান করা হয়েছে। 

নির্বাচনে বেশ কয়েকটি ভোট কেন্দ্রে ব্যাপক জাল ভোট প্রদান, এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করার অভিযোগ তুলে ধরে উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা ইউএনও ফারজানা নাসরিন বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন চেয়ারম্যান প্রার্থী একেএম শামসুজ্জামান বাহারের প্রধান নির্বাচনী এজেন্ট লোকমান হোসেন। 

নির্বাচনের দিন ব্যাপক জাল ভোট, কেন্দ্র দখলের অভিযোগ তুলে এনে নির্বাচন বর্জন করেছেন চেয়ারম্যান প্রার্থী আবুল মনসুর চৌধুরী সাজু (হেলিকপ্টার), বেলাল আহমদ (দোয়াতকলম) ও খায়রুল আমীন (আনারষ)। এর আগে গত সোমবার ভোররাতে ফেসবুক বার্তায় ঘোন্ডামার্কা নির্বাচন আখ্যা দিয়ে প্রশাসনকে দোষারোপ করে নির্বাচন বর্জন করেন চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক খায়ের চৌধুরী (টেলিফোন)। 

উল্লেখ্য, এবারের কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। 

উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১৮ হাজার ৯০৯ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১২ হাজার ১২৫জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৬ হাজার ৭৮৪ জন। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়