Tuesday, May 28

কানাইঘাটে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাটে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের উদ্যােগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান,সরকারি স্থাপনায় নানা প্রজাতির বৃক্ষ চারা বিতরণ করা হয়েছে।

সোমবার(২৭ মে) বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদের সামনে এ বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী।


এসময় জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের সভাপতি গিয়াস আহমদের সভাপতিত্বে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হায়দার আলী, সংগঠনের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক এম.এ হান্নান, সংগঠনের জয়েন্ট সেক্রেটারি জাকারিয়া, সংগঠনের কানাইঘাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান আফসার উদ্দিন আহমদ চৌধুরী, সংগঠনের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সুবেদার আফতাব উদ্দিন, কেন্দ্রীয় পরিষদের সদস্য নাজমুল ইসলাম, সদস্য কবির আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ প্রমূখ।
 

চারা বিতরণকালে উপজেলা চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী বলেন, 'জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ বৃহত্তর জৈন্তিয়ায় বিভিন্ন দাবি-দাওয়া বাস্তবায়ন সহ এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তীব্র তাপদাহ ও জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশকে রক্ষা করতে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের কার্যক্রমকে সাদুবাদ জানান।' এসময়  সংগঠনের নেতৃবৃন্দ বলেন, 'বৃহত্তর জৈন্তিয়ার মানুষের সুখে-দুঃখে পাশে থেকে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ আর্থ-মানবতার সেবা সহ সামাজিক কর্মকান্ডে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে।


এ অঞ্চলের মানুষের নায্য দাবি-দাওয়া বাস্তবায়নে সরকারের কাছে তুলে ধরে বাস্তবায়নের লক্ষ্যে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তীব্র তাপদাহের এসময় জৈন্তাপুর,গোয়াইঘাট,কোম্পানীগঞ্জ ও কানাইঘাট উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান সরকারি স্থাপনা,মসজিদ, মাদ্রাসা ও সামাজিক সংগঠনের মধ্যে গাছের চারা বিতরণ করা হচ্ছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়