Tuesday, May 28

কানাইঘাট উপজেলা পরিষদের সভায় আবেগঘন বক্তব্য দিলেন চেয়ারম্যান মুমিন চৌধুরী


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাট উপজেলা পরিষদের মাসিক সমন্বয় কমিটির সভায় আবেগঘন বক্তব্য দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। সোমবার(২৭ মে) উপজেলা সভা কক্ষে মাসিক সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সার্বিক সঞ্চালনায় মাসিক সমন্বয় কমিটির সভায় পৌরসভার মেয়র লুৎফুর রহমান, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে সভাপতির বক্তব্যে চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বলেন, এবারের উপজেলা পরিষদের নির্বাচনে পারিবারিক বাঁধা এবং শারীরিক সমস্যার কারনে তিনি দলমত নির্বিশেষে সকল মহলের অনুরোধ ও সহযোগিতা সত্ত্বেও  নির্বাচনে অংশগ্রহণ করেননি।


বিগত ৫ বছরে নানা প্রতিকূলতা ও ষড়যন্ত্রের পরও কানাইঘাট উপজেলায় যেসব উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন হয়েছে তা তুলে ধরে বলেন, আমি সব-সময় চেষ্টা করেছি উপজেলাবাসীর সেবা করার জন্য। অতীতের মতো সব-সময় কানাইঘাটের মানুষের পাশে ছিলাম এবং ভবিষ্যতেও সব-সময় মানুষের পাশে থেকে তাদের সেবা করে যাবেন। কিন্তু একটি কু-চক্রী মহল নানাভাবে উন্নয়ন মূলক কর্মকান্ডকে তাদের স্বার্থ হাসিলের জন্য প্রতিবন্ধকতা করেছে। তারপরও বিগত ৫ বছরে যে উন্নয়ন হয়েছে তা কোন অংশে কম নয়, যা উপজেলাবাসীর কাছে শীঘ্রই বই আকারে তুলে ধরা হবে।


তিনি আরো বলেন, কানাইঘাটে যাতে করে কোন ধরনের হানাহানি, রাজনৈতিক, দাঁঙ্গা-হাঙ্গামা, বড় ধরনের অপরাধমূলক কর্মকান্ড এবং সমাজে শান্তি-সম্প্রীতি ও সৌহার্ধ্যপূর্ণ সম্পর্ক কেউ যাতে করে বিনষ্ট করতে না পারে এজন্য সব-সময় নিরপেক্ষ থেকেছেন এবং উপজেলা পরিষদের কার্যালয়ে সকল মানুষের জন্য উন্মুক্ত ছিল।


তারপরও কুচক্রী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার করছে এরা কারা কানাইঘাটের মানুষ জানে। আসন্ন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে যারা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট এবং শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের প্রক্রিয়াকে বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য নিবাচনের সাথে জড়িত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।


তিনি নির্বাচনের সাথে জড়িত সরকারি কর্মকর্তা, কর্মচারীদের নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালন এবং জনপ্রতিনিধিদের নিরপেক্ষ থাকারও আহবান করেন। নির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার কানাইঘাট বাজারে যে অরাজকতা করা হয়েছে এর সাথে জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়