Thursday, May 2

কানাইঘাটে মহান মে দিবস উদযাপিত


নিজস্ব প্রতিবেদক ::

“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কানাইঘাটে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মহান মে দিবস উদ্‌যাপিত হয়েছে। 

এ উপলক্ষ্যে গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের নেতৃত্বে শ্রমিক মেহনতি মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালী বের হয়।   

র‌্যালী পরবর্তী উপজেলা সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপাইরভাইজার শাখাওয়াত হোসেনের পরিচালনায় মে দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট থানার ওসি (তদন্ত) উজায়ের আল মাহমুদ আদনান, নবাগত উপজেলা কৃষি কর্মকর্তা বিশ^জিৎ রায়, আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন সহ প্রশাসনের বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।   মে দিবসের আলোচনা সভায় নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, শ্রমিক ও মেহনতি মানুষের কঠোর পরিশ্রমের কারনে দেশ আজ অর্থনৈতিক দিক থেকে শুরু করে সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। সরকার শ্রমিকদের মজুরি বাড়ানোর পাশাপাশি শ্রমিকদের অধিকারের বিষয়ে সচেতন থাকার কারনে দেশে শিল্পায়ন থেকে শুরু করে সকল সেক্টরে শ্রমিকরা তাদের পরিশ্রমের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শ্রমিক ও মেহনতি মানুষের কারনে বিশে^র দরবারে দেশের গার্মেন্ট শিল্প সুনাম ও খ্যাতি অর্জন করেছে। শ্রমিকরা যাতে করে তাদের যথাযথ মজুরি পান এজন্য মালিক সহ সবাইকে আরো সচেতন হওয়ার জন্য তিনি আহ্বান জানান।   এছাড়াও মহান মে দিবস উপলক্ষে হোটেল-শ্রমিক এবং উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে লাল পতাকার মিছিল সহ সভা-সমাবেশের আয়োজন করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়