Monday, April 8

উপজেলা নির্বাচন: কানাইঘাটে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন শামসুজ্জামান বাহার


নিজস্ব প্রতিবেদক ::

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী মে মাসের শেষ দিকে কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। 

নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য আওয়ামী লীগের ৩ জন নেতা নির্বাচনী মাঠে তৎপর রয়েছেন। তারমধ্যে দলের সিনিয়র নেতাকর্মী ও তৃণমূলের সমর্থক এবং প্রবাসী সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের অনুরোধে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য নির্বাচনী মাঠে জোরালো প্রচারণা চালিয়ে যাচ্ছেন, যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের অন্যতম নেতা বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য প্রবাসী কমিউনিটি নেতা শামসুজ্জামান বাহার।

উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় শামসুজ্জামান বাহারের ব্যাপক পরিচিতি রয়েছে। তার পিতা মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক প্রয়াত এম.এ রকিব কানাইঘাট উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন। যার জন্য এবারের উপজেলা পরিষদের নির্বাচনে অত্যন্ত সজ্জন ব্যক্তি সাবেক ছাত্রনেতা শামছুজ্জামান বাহারকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য দীর্ঘদিন থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী থেকে শুরু করে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, যুব-সমাজ ও প্রবাসীরা অনুরোধ জানিয়ে আসছিলেন।

শামসুজ্জামান বাহারের অনুসারী নেতাকর্মীরা জানিয়েছেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন শামসুজ্জামান বাহার। মনোনয়ন না পেলেও আওয়ামী লীগের প্রার্থী মাসুক উদ্দিন আহমেদের পক্ষে জাতীয় সংসদ নির্বাচনে শামসুজ্জামান বাহার আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে মাঠে নৌকার পক্ষে জোরালোভাবে কাজ করেছিলেন।

যেহেতু এবারের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলগত ভাবে নির্বাচন করবে না, যার কারনে শামসুজ্জামান বাহার কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করলে তার প্রয়াত পিতার জনপ্রিয়তা কাজে লাগিয়ে এবং গোটা উপজেলা জুড়ে তার ব্যাপক পরিচিতি থাকায় আওয়ামী লীগের বড় অংশের নেতাকর্মী থেকে শুরু করে অন্যান্য দল এবং সাধারণ ভোটার থেকে শুরু করে প্রবাসীদের অকুন্ঠ সমর্থন পাবেন তিনি।

ইতোমধ্যে শামসুজ্জামান বাহার যুক্তরাজ্য থেকে দেশে এসে প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী তৎপরতা শুরু করেছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সমর্থন ও সহযোগিতা চেয়ে করছেন মতবিনিময়, উঠান বৈঠক সহ নির্বাচনী পরিকল্পনা। যেখানে তিনি যাচ্ছেন সেখানে আওয়ামী লীগের সিনিয়র পর্যায়ের নেতাকর্মী থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মুরব্বীয়ান ও যুবসমাজদের সরব উপস্থিতি রয়েছে। দীর্ঘদিন থেকে শামসুজ্জামান বাহার যুক্তরাজ্যে থাকলেও সব-সময় কানাইঘাটের মানুষের সাথে এবং দলের নেতাকর্মীদের সাথে রেখেছেন সু-সম্পর্ক। এলাকার আর্থসামাজিক উন্নয়নে তার অবদান রয়েছে। প্রয়াত পিতার এম.এ রকিবের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনে চমক দেখাতে পারেন শামসুজ্জামান বাহার বলে অনেকে মনে করেন।

নির্বাচন নিয়ে শামসুজ্জামান বাহারের সাথে কথা হলে তিনি বলেন, দলের নেতাকর্মী থেকে শুরু করে সর্বস্তরের মানুষের ভালোবাসা ও অকুন্ঠ সমর্থন কারনে কানাইঘাট উপজেলাকে যোগাযোগ, শিক্ষা, ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন, কৃষি, প্রযুক্তি নির্বর একটি সমৃদ্ধ জনপদে পরিণত করতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইতিমধ্যে প্রচারণা শুরু করেছেন। যেখানে যাচ্ছেন মানুষের ব্যাপক সমর্থন পাচ্ছেন। দলের নেতাকর্মীরা তার সাথে রয়েছেন, তার প্রয়াত পিতা কানাইঘাট উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান মরহুম এম.এ রকিবের হাত ধরে কানাইঘাটের রাস্তা-ঘাট, শিক্ষা-প্রতিষ্ঠানের উন্নয়ন হয়েছিল। এখনও কানাইঘাটের সর্বস্তরের মানুষ তার পিতাকে স্মরণ রেখেছেন তার কর্মের কারনে। পিতার মতো কানাইঘাটে মানুষের কল্যাণে কাজ করার জন্য উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে জানান। এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করেছেন তিনি। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়