Monday, February 26

কানাইঘাটে প্রতিবন্ধী পরিবারের জায়গা দখলের চেষ্টা!


নিজস্ব প্রতিবেদক: 

কানাইঘাট উপজেলার সাতবাঁক ইউপির পূর্ব পাত্রমাটি গ্রামে এক নিরীহ প্রতিবন্ধী পরিবারের বসত বাড়ির জায়গা জোরপূর্বক ভাবে জবর দখলের চেষ্টা করে ঘর নির্মাণ ও রাস্তা দেয়ার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত দরখাস্ত দায়ের করা হয়েছে।


ইউএনও কার্যালয় থেকে দরখাস্তটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য থানা পুলিশের বরাবরে পাঠানো হলে থানার এএসআই মোসাহিদ মিয়া গত রবিবার ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবন্ধী পরিবারের বসতবাড়ির প্রায় ১০ শতক জায়গা জোরপূর্বক ভাবে একই গ্রামের আখলু মিয়ার পুত্র সামছুল হকের পরিবারের লোকজন কর্তৃক জবর দখলের চেষ্টার সত্যতা পান।


অভিযোগের বাদী পূর্ব পাত্রমাটি গ্রামের নিরীহ ফয়জুর রহমান জানান, গত ২০ ফেব্রুয়ারী প্রতিকার চেয়ে সামছুল হক গংদের বিরুদ্ধে ইউএনও বরাবরে বসত বাড়ির জায়গা জবর দখলের ঘটনায় দরখাস্ত দায়ের করেন।


এর আগে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং কানাইঘাট থানায় পৃথক অভিযোগ দায়ের করলে পুলিশি তদন্তের পর এলাকার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মুরব্বীয়ানরা সার্ভেয়ার দ্বারা মাপযোগ করে সামছুল হক গংদের কবল থেকে তার বসত বাড়ির জায়গার সীমানা চিহ্নিত করে দিলেও এলাকার মুরব্বীয়ানদের সালিশনামা অমান্য করে তার বসত বাড়ির জায়গা জবর দখল সহ রাস্তা নির্মাণের অপচেষ্টার ঘটনায় সামছুল হক গংদের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেন। 


বিবাদীদের কবল থেকে তার বসত বাড়ির জায়গা দখলমুক্ত করার জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়