Tuesday, January 23

কানাইঘাট-জকিগঞ্জের সকল উন্নয়ন পর্যায়ক্রমে করা হবে: সাংসদ হুছামদ্দীন চৌধুরী


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাট উপজেলায় কর্মরত দপ্তর প্রধান, জনপ্রতিনিধিবৃন্দ ও সুধীজনদের সাথে মতবিনিময় করেছেন সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী। 

মঙ্গলবার(২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সরকারি দপ্তরের সকল কর্মকর্তা, উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানগন, পৌরসভার মেয়র, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী ও সুধীজনদের উপস্থিতিতে সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী বলেন, বিগত ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে কানাইঘাট-জকিগঞ্জের সর্বস্তরের জনসাধারণ, আলেম-উলামা দলমতের উর্ধ্বে উঠে তাকে বিপুল ভোটে নির্বাচিত করায় সর্বস্তরের জনসাধারনকে মোবারকবাদ, অভিনন্দন জানিয়ে বলেন দু’টি উপজেলার নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা সম্পূর্ণ নিরপেক্ষ ভূমিকা পালন করে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা জানান। 


এমপি হুছামুদ্দীন চৌধুরী আরো বলেন, মানুষ যে প্রত্যাশা নিয়ে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন নিরপেক্ষ ভূমিকা পালনের মাধ্যমে তাদের প্রতিদান আমি দিতে চাই। ইনসাফের উর্ধ্বে উঠে নানা দিক থেকে অবহেলিত ও বঞ্চিত কানাইঘাট-জকিগঞ্জের সমস্যাগুলো চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে যেখানে আগে কাজ করার প্রয়োজন তা করা হবে। এজন্য উন্নয়ন সহ সকল কাজে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মী ও সুধীজনদের সর্বাত্মক ভাবে তাকে প্রতিটি কাজে সহযোগিতা করার জন্য আহবান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে এমপি হুছামুদ্দীন বলেন, উন্নয়নের দিক থেকে কানাইঘাট-জকিগঞ্জ আর পিছিয়ে থাকবে না। আজকের মতবিনিময় সভা থেকে যে সব দাবি-দাওয়া ও সমস্যার কথা আপনারা তুলে ধরেছেন তাহা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড স্বচ্ছতার সহিত বাস্তবায়ন করার জন্য তিনি প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনাদের ভোটে এবং আল্লাহ রাব্বুল আল আমিনের রহমতে আমি এমপি নির্বাচিত হয়েছি কোন ধরনের দূর্নীতি ও অনিয়ম স্বেচ্ছাচারিতা, অপকর্মের সাথে আমি কখনো জড়িত থাকব না এবং আমার নাম ভাঙ্গিয়ে নির্বাচনী এলাকায় কেউ কোন ধরনের অপকর্ম করতে পারবে না। অপরাধ দমন এবং ন্যায় বিচার নিশ্চিত করার পাশাপাশি যাতে করে কোন নিরীহ ব্যক্তি থানা পুলিশের দ্বারা জুলুম ও অভিচারের স্বীকার না হন সবাই যাতে করে পুলিশি সেবা পান তাহা নিশ্চিত করার জন্য থানা পুলিশের প্রতি আহবান জানান। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সূত্রধরের পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লুৎফুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক জেলা পরিষদ সদস্য মোস্তাক আহমদ পলাশ, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফয়সল আহমেদ, কানাইঘাট অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সুবুর। বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মন,  সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এমএ হান্নান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সদর ইউপির চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, আঞ্জুমানে আল ইসলাহ’র কানাইঘাট শাখার সভাপতি হাফিজ ফারুক আহমদ, আল ইসলাহ’র কেন্দ্রীয় নেতা মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী , রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারওয়ানুল করিম প্রমুখ। মতবিনিময় সভার শুরুতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশের পক্ষ থেকে নব নির্বাচিত এমপি মাওলানা হুছামুদ্দীন চৌধুরীকে ফুলের তোড়া দিয়ে ভরন করে নেওয়া হয়। 

নবনির্বাচিত সংসদসদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য কর্মরত ডাক্তারদের প্রতি আহবান জানিয়ে বলেন হাসপাতালের বিরাজমান সমস্যা চিহ্নিত করে স্বাস্থ্য সেবার আরো উন্নতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান এবং দারুল উলূম মাদ্রাসা প্রাঙ্গনে সায়িত আল্লামা মুশাহিদ (র.) বায়মপুরীর কবর জিয়ারত করেন এমপি হুছামুদ্দীন চৌধুরী। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়