Thursday, December 14

কানাইঘাট প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন


নিজস্ব প্রতিবেদক ::

হীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে এক আলোচনা সভা এবং শহীদানদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার(১৪ ডিসেম্বর) বিকেল ৪টায় ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় সভাপতিত্বে করেন ক্লাবের সভাপতি নিজাম উদ্দিন। 

ক্লাব সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদের সঞ্চালনায় আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবী দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন, ক্লাবের সহ-সভাপতি আব্দুন নুর, সহ সাধারণ সম্পাদক মুমিন রশিদ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক সুজন চন্দ অনুপ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাও. আসআদ আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফুজ সিদ্দিকী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জয়নাল আজাদ।

শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় ক্লাব নেতৃবৃন্দ বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রাম যখন বিজয়ের দ্বারপ্রান্তে তখন পাকিস্থানী হানাদার বাহিনী ও তাদের ধূসররা বাঙালি জাতিকে মেধাশূন্য করার জন্য মহান মুক্তিযোদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখা জাতির অনেক শ্রেষ্ঠ সন্তানদের ১৯৭১ সালের ১৪ই ডিসেম্বর বেছে বেছে নির্মম ভাবে হত্যা করে হানাদার বাহিনী। যারা দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন সেইসব শহীদ বুদ্ধিজীবিদের সব-সময় দেশের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করে আসছে এবং জাতি সব-সময় মুক্তিযোদ্ধের চেতনাকে ধারন করে এগিয়ে যাবে। আলোচনা সভা শেষে শহীদ বুদ্ধিজীবিদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়